31 C
আবহাওয়া
২:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ পাকিস্তান সিরিজ আজ শুরু

বাংলাদেশ পাকিস্তান সিরিজ আজ শুরু

টি-টোয়েন্টি

বিএনএ স্পোর্টস ডেস্ক: টি ২০ বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহও হয়নি। এরই মধ্যে রানার্সআপ নিউজিল্যান্ড ভারত সফরে তাদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে এই ফরম্যাটে। সুপার টুয়েলভ থেকে ছিটকে পড়া বাংলাদেশও বিশ্বকাপ-উত্তর পথচলা শুরু করতে যাচ্ছে আজ। দ্বিপাক্ষিক সিরিজে তারা আতিথ্য দিয়েছে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া পাকিস্তানকে। তিন ম্যাচ সিরিজের প্রথম টি ২০-তে আজ বাবর আজমের পাকিস্তানের মুখোমুখি হচ্ছে মাহমুদউল্লাহর বাংলাদেশ।

শুক্রবার দুপুর ২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। আগামীকাল দ্বিতীয় ও সোমবার সিরিজের বাকি দুটি ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এদিকে ১৯ মাস পর এই সিরিজ দিয়ে দর্শকরা ফিরবেন ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বৃহস্পতিবার টিকিট বিক্রির প্রথমদিন দর্শকদের উপচেপড়া ভিড় ছিল। টিকিট না পেয়ে বেশির ভাগ দর্শককে ফিরে যেতে হয়েছে। অনেক দর্শকের অভিযোগ, ১০০ টাকা দামের সিংহভাগ টিকিট কালোবাজারিদের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে।

বিসিবি জানিয়েছে, ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট ছাড়া হবে। টিকিট কেনা ও মাঠে প্রবেশের সময় দর্শকদের কোভিড টিকা নেওয়ার সনদপত্র অবশ্যই দেখাতে হবে। তবে ১৮ বছরের কম বয়সিদের তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখালেই হবে।

বিশ্বকাপের আগে নিজেদের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খুদে ফরম্যাটের সিরিজ জেতার আত্মবিশ্বাস নিয়ে বৈশ্বিক আসরে খেলতে যাওয়া বাংলাদেশ যারপরনাই হতাশ করেছে। সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সবকটিতে হেরে দেশে ফেরার পর দলে বড় ধরনের ঝাঁকুনি দেওয়া হয়েছে। হ্যামস্ট্রিং ইনজুরির দরুন আগেই ছিটকে পড়েন সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

একই কারণে মোহাম্মদ সাইফউদ্দিনও দলের বাইরে। বাদ পড়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। তবে আলোচনার খোরাক জুগিয়েছে মুশফিকুর রহিমের বাদ পড়া। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ‘বাদ পড়া’ না বলে জানিয়েছেন, মুশফিককে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে। এ নিয়ে বিতর্ক চলছে। খোদ মুশফিক জানিয়েছেন, তিনি বিশ্রাম চাননি।

বাংলাদেশের জন্য অনুপ্রেরণা হতে পারে এই ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে শেষ দুটি টি ২০-তে জয়। ২০১৫ সালে শেষবার পাকিস্তান দলের বাংলাদেশ সফরে একমাত্র টি ২০-তে জিতেছিল স্বাগতিকরা। এরপর ২০১৬ এশিয়া কাপেও একই ফরম্যাটে বাংলাদেশ হারিয়েছিল পাকিস্তানকে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ