35 C
আবহাওয়া
২:১২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মানুষের প্রতি ছোট্ট হাতির ‘ভালোবাসা’

মানুষের প্রতি ছোট্ট হাতির ‘ভালোবাসা’

হাতি

বিএনএ ভারত ডেস্ক, ঢাকা: খুব বেশি দিন হয়নি। তামিল নাড়ুর এক বন কর্মকর্তা একটি আহত হাতির বাচ্চাকে তার মায়ের সঙ্গে মিলিয়ে দিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে মা হাতির কাছে বাচ্চাকে মিলিয়ে দেওয়ার একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। অনেকেই সেই ভিডিওতে বন কর্মকর্তার প্রশংসা করেছিলেন। সম্প্রতি ওই হাতির বাচ্চার আরেকটি ছবি প্রকাশ হয়েছে। এতে দেখা গেছে উদ্ধারকারী দলের এক সদস্যকে আলিঙ্গন করছে হাতির বাচ্চাটি। আর এতে মুগ্ধ নেটিজেনরা।

ভারতীয় বন কর্মকর্তা পারভীন কাসওয়ান ছবিটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ভালোবাসার কোনও ভাষা নেই। একটি বাচ্চা হাতি এক বন কর্মকর্তাকে আলিঙ্গন করছে। এই দলটি বাচ্চাটিকে উদ্ধার করে মায়ের কাছে নিয়ে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতো মধ্যে ছবিটি ভাইরাল হয়েছে। ১১ হাজারের বেশি লাইক পড়েছে টুইটারে। ছবিটি টুইট হয়েছে হাজারেরও বেশি। নেটিজেনদের কমেন্টে ভরে গেছে কাসওয়ানের পোস্ট।

এক ব্যবহারকারী লিখেছেন, ছবিটি অনেক শক্তিশালী। এটি বছরের সেরা সংলাপ ছবি হতে পারে। আরেকজন লিখেছেন, ছবিটি আমাকে বাকরুদ্ধ করেছে এবং চোখের কোনে জল এসেছে।

সামাজিক মাধ্যমে শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, বন কর্মকর্তার পা শুঁড় দিয়ে জড়িয়ে ধরেছে শাবকটি ৷ যেন ধন্যবাদ জানাচ্ছে তাকে উদ্ধার করার জন্য ৷ ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘‘ভালবাসার কোনও ভাষা হয় না ৷ একটি হাতির বাচ্চা জড়িয়ে ধরেছে এক বন কর্মকর্তাকে ৷ এই শাবকটিকে উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয়েছে তার মায়ের কাছে৷’’ অন্য একটি ট্যুইটে কাসওয়ান বলেছেন, এই ছবিটি আসলে ‘বিশুদ্ধ আনন্দ’ ৷ এবং ছবিটির জন্য তিনি তামিলনাড়ু বন দফতরকে কৃতিত্ব দিয়েছেন ৷

ছবিটি অনলাইনে শেয়ার করা হয়েছে ১৪ অক্টোবর। ছবিটিতে এখন পর্যন্ত ১৪ হাজারের বেশি ‘লাইক’ এসেছে। এক জন নেটিজেন লিখেছেন ‘একজন পশু মানুষের থেকে বেশি বোঝে ভালবাসা’। অনেকে আবার এই ছবিকে বলেছেন ইন্টারনেটের কিউটেস্ট ছবি। কেউ লিখেছেন, ‘লভ ভাইভস’।

এর আগে একই হাতির বাচ্চার মায়ের সঙ্গে মিলিত হওয়ার ভিডিও ব্যাপকভাবে ছড়িয়েছিল। সেটি শেয়ার করেছিলেন ভারতীয় বন কর্মকর্তা সুধা রামেন। তাতে দেখা দিয়েছিল, বাচ্চাটি শান্তভাবে উদ্ধারকারী দলের হাঁটছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ