27 C
আবহাওয়া
৮:৩১ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নামিবিয়াকে ৭ উইকেটে হারালো শ্রীলঙ্কা

নামিবিয়াকে ৭ উইকেটে হারালো শ্রীলঙ্কা


বিএনএ, স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর সহজ জয় দিয়ে শুরু করল শ্রীলঙ্কা। সোমবার আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেটে হারায় শ্রীলঙ্কা।

টসজয়ী নামিবিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরুটা ধীরে চলা নীতি নিলেও বেশিক্ষণ খেলতে পারেননি নামিবিয়ার ওপেনার স্টিফেন বার্ড। ব্যক্তিগত ৭ রানের মাথায় তৃতীয় ওভারের প্রথম বলে থিকশানার হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। ব্যক্তিগত ৮ রান করে বিদায় নেন আরেক ওপেনার জি গ্রেইন।

দলের বিপর্যয়ে উইলিয়ামসকে সঙ্গ দেন অধিনায়ক এরাসমাস। ঠান্ডা মাথায় ব্যাট করে দলকে ভালো সংগ্রহের পথে টানছিলেন এ দুই ব্যাটার। তবে ১৩তম ওভারে এরাসমুসকে শিকার করে ব্রেকথ্রু এনে দেন লাহিরু কুমারা। ২০ রান করে নামিবিয়া অধিনায়ক ফেরার পর চতুর্দশ ওভারে ২৯ রান করে ফেরেন উইলিয়ামসও।

৬ রান করে ডেভিড ভিসের ফেরার পর ২ রানে ফিরেন ফ্রাইলিঙ্কও। এক এক করে উইকেট হারান জ্যান নিকল লফটি এটন, রাবেন ও পিক্কি ইয়া ফ্রান্স। শেষ ওভারে তিন বল বাকি থাকতেই বের্নার্ড স্কলটজকে রান আউক করে ইনিংসের পতন ঘটায় শ্রীলঙ্কা। মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় নামিবিয়া।

শ্রীলঙ্কার পক্ষে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন থিকশানা। এছাড়া লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসরাঙ্গা দুইটা করে উইকেট নেন।

জয়ের জন্য ৯৭ রানের সহজ টার্গেট ৩৯ বল বাকী রেখেই স্পর্শ করে  শ্রীলংকা। তবে শুরুতেই বিপদেই পড়েছিলো লংকানরা। ২৬ রানের মধ্যে উপরের তিন ব্যাটার দ্রুত ফিরেন। তবে চতুর্থ উইকেটে ৫০ বলে অবিচ্ছিন্ন ৭৪ রান গড়ে শ্রীলংকার জয় নিশ্চিত করেন আবিস্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসে।

ফার্নান্দো ২৮ বলে ২টি ছক্কায় অপরাজিত ৩০ এবং রাজাপাকসে ২৭ বলে অপরাজিত ৪২ রান করেন। ৪টি চার ও ২টি ছক্কা হাকান রাজাপাকসে।

আগামী ২০ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলংকা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ