31 C
আবহাওয়া
২:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে সর্পদংশনে জনসচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চবিতে সর্পদংশনে জনসচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জনসচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘সোসাইটি ফর স্নেক অ্যান্ড স্নেকবাইট এওয়ারনেস’ এর উদ্যোগে ‘এ ওয়ার্কশপ ফর দ্যা ইয়ং ওরগানাইজারস অন স্নেক অ্যান্ড স্নেকবাইট ম্যানেজমেন্ট’ এ শীর্ষক কর্মশালার আয়োজন করে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয় সর্পদংশনে করণীয় জনসচেতনতামূলক কর্মশালা।

এদিন সকালে জনসচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে চবির বুদ্ধিজীবী চত্বরে জনসচেতনতামূলক মাইকিং ও প্রচারণা চালানো হয়। সাপ ও সর্পদংশন বিষয়ক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়। এছাড়া সাপ ও সর্পদংশনে করণীয় বিষয়ক প্রশ্নোত্তর, ব্যানার প্রদর্শনী ও লিফলেট বিতরণ করা হয়।

আন্তর্জাতিক সর্পদংশন সচেতনতা দিবস উপলক্ষ্যে কর্মশালার আয়োজন করেছে ‘সোসাইটি ফর স্নেক অ্যান্ড স্নেকবাইট এওয়ারনেস’। চবির প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এম ফরিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভেনম রিসার্চ সেন্টারের মুখ্য গবেষক অধ্যাপক ডা. অনিরুদ্ধ ঘোষ, প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ আবদুল ওয়াহেদ চৌধুরী, একই বিভাগের প্রভাষক ইব্রাহীম খলিল আল হায়দার।

সচেতনতার অংশ হিসেবে রাতে সাপ ও সর্পদংশন ব্যবস্থাপনা নিয়ে অনলাইন আলোচনা সভারও আয়োজন করা হয়। এতে ‘সোসাইটি ফর স্নেক অ্যান্ড স্নেকবাইট এওয়ারনেস’ এর আয়োজনে সহযোগী ছিলেন বাংলাদেশ ভেনম রিসার্স সেন্টার, এনিম্যাল ইম্যুনাইজেশন ল্যাব প্লাম লরিস, স্লো লরিস কনজারভেশন ইসাবেলা ফাউন্ডেশন।

বিএনএ/ সুমন, এমএফ/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ