34 C
আবহাওয়া
১১:৩৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বেসরকারি খাতের কাছে সাইবার গোয়েন্দা তথ্য চেয়েছে এফবিআই

বেসরকারি খাতের কাছে সাইবার গোয়েন্দা তথ্য চেয়েছে এফবিআই

এফবিআই ডিরেক্টর ক্রিস্টোফার রে

ওয়াশিংটন, ডিসি: মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন বা এফবিআই ডিরেক্টর ক্রিস্টোফার রে সোমবার বলেছেন যে যুক্তরাষ্ট্রের অবকাঠামো সুরক্ষিত রাখার জন্য ফেডারেল সরকার বেসরকারি খাতের সহায়তার ওপর আগের চেয়ে বেশি নির্ভর করছে।

ওয়াশিংটনে ম্যান্ডিয়েন্টের এমওয়াইজ কনফারেন্সে বক্তৃতা করে, ওয়ে বিশ্লেষক এবং সাইবার নিরাপত্তা পেশাদারদের একটি পরিপূর্ণ কক্ষকে বলেন যে “সাইবার অপরাধমূলক কার্যকলাপ কোথায় শেষ হয় এবং প্রতিকূল জাতি-রাষ্ট্র কার্যকলাপ শুরু হয় তা নির্ণয় করা ক্রমবর্ধমান কঠিন।” .

কাকবট বটনেট এবং হাইভ র্যানসমওয়্যার গ্রুপের উল্লেখযোগ্য ব্যাঘাত সহ আন্তর্জাতিক এবং দেশীয় আইন প্রয়োগকারী উভয়ের পাশাপাশি রেনসমওয়্যার অবকাঠামো এবং গ্রুপগুলিতে হস্তক্ষেপ করতে Wray এবং FBI চলে গেছে।

Wray বলেন যে কৃত্রিম বুদ্ধিমত্তা চীনের সাইবার গোয়েন্দা ক্রিয়াকলাপগুলিকে তাদের মার্কিন প্রতিরক্ষাকে পরাভূত করার প্রচেষ্টায় সাহায্য করতে পারে, এবং পুনর্ব্যক্ত করেছেন যে চীনা হ্যাকাররা FBI-এর সাইবার এবং গোয়েন্দা এজেন্টদের সংখ্যা কমপক্ষে ৫০জন।

“অপরাধী এবং প্রতিকূল সরকার ইতিমধ্যে প্রযুক্তি শোষণ করছে,” Wray বলেন। চীন “এআইকে আরও শক্তিশালী করে হ্যাকিং প্রচেষ্টার সাথে তাদের ব্যাপক হ্যাকিংয়ের ফলকে ক্ষমতায় ব্যবহার করতে প্রস্তুত,” তিনি যোগ করেন।

চীনে, রাষ্ট্র-অনুষঙ্গী গোষ্ঠীগুলিকে প্রধান সামাজিক নেটওয়ার্কগুলিতে প্রচার প্রচারণাকে প্রভাবিত করার জন্য যুক্ত করা হয়েছে। কিন্তু অন্য জায়গা থেকেও হামলা আসছে। উদাহরণস্বরূপ, উত্তর কোরিয়ার হ্যাকিং গ্রুপগুলি প্রায়শই রাষ্ট্রের জন্য গুপ্তচরবৃত্তি সংগ্রহ করার সময় সরকারের জন্য রাজস্ব তৈরি করতে চায়। এবং রাশিয়ান হ্যাকাররা বিশ্বব্যাপী ব্যবসা এবং ইউক্রেন এবং পূর্ব ইউরোপের অবকাঠামো লক্ষ্য করে কোটি কোটি ডলার মুক্তিপণ আদায় করেছে।

Wray বলেন ঔপনিবেশিক পাইপলাইনে একটি সাইবার আক্রমণ পূর্ব উপকূল জুড়ে জ্বালানি সরবরাহ ব্যাহত করেছিল।

তিনি বলেন, “আমরা জানি যে প্রাইভেট সেক্টর সবসময় ফেডারেল আইন প্রয়োগকারীর সাথে কাজ করার বিষয়ে আগ্রহী ছিল না,” । “কিন্তু আপনি যখন অনুপ্রবেশের বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করবেন, তখন আমরা রেইড জ্যাকেটে দেখাব না।”

Wray ঔপনিবেশিক এর দ্রুত প্রতিক্রিয়া এবং Mandiant-এর সাথে তার দ্রুত সম্পৃক্ততার প্রশংসা করেছেন, যা সরকারের সাথে তথ্য ভাগাভাগি সহজ করতে সাহায্য করেছে এবং FBI-কে আক্রমণের পিছনে সাইবার অপরাধীদের চিহ্নিত করার জন্য “দ্রুত উল্লেখযোগ্য অগ্রগতি” করার অনুমতি দিয়েছে। সূত্র :সিএনবিসি।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ