30 C
আবহাওয়া
১০:৩১ পূর্বাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » এক্স(টুইটার) ব্যবহারে মাসিক ফি দিতে হবে

এক্স(টুইটার) ব্যবহারে মাসিক ফি দিতে হবে

SpaceX and Tesla CEO Elon Musk

বিশ্ব ডেস্ক:  ইলন মাস্ক বলেছেন টুইটার, এখন এক্স, মাসিক সাবস্ক্রিপশন ফিতে নিতে চলেছে এবং বর্তমানে এর ৫৫০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

সোমবার(১৮সেপ্টেম্বর) ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সাথে একটি লাইভ স্ট্রিমড কথোপকথনের সময় ইলন মাস্ক টুইটারের(এখন এক্স ) জন্য তার পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।  অন্যান্য জিনিসের মধ্যে, মাস্ক বলেন যে সামাজিক নেটওয়ার্ক “এক্স সিস্টেম ব্যবহারের জন্য একটি ছোট মাসিক অর্থ আদায়ের দিকে এগিয়ে যাচ্ছে” যাতে “বটগুলির বিশাল বাহিনী” মোকাবেলা করা যায়।

মাস্ক বলেননি যে একটি নতুন পরিকল্পনার জন্য সামাজিক নেটওয়ার্কের ব্যবহারকারীদের কত খরচ হবে, বা সর্বনিম্ন স্তরে অর্থপ্রদানের সাথে অন্য কোন বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করা হবে বা থাকবে না।

লাইভস্ট্রিম চলাকালীন, মাস্ক X থেকে কিছু নতুন মেট্রিক্সও প্রকাশ করেছেন, বলেছেন যে এটির এখন ৫৫০ মিলিয়ন “মাসিক ব্যবহারকারী” রয়েছে, যারা প্রতিদিন ১০০ মিলিয়ন থেকে ২০০ মিলিয়ন পোস্ট তৈরি করে।

মাস্ক প্রকাশ করেননি যে কোম্পানির মাসিক ব্যবহারকারীদের মধ্যে কতজন খাঁটি, বনাম বট। তিনি টুইটার দ্বারা পূর্বে ব্যবহৃত মেট্রিক্সের সাথে আপেল-টু-আপেল তুলনা করেননি। ২০২২ সালের মে মাসে, মাস্কের দখল নেওয়ার আগে, টুইটার রিপোর্ট করেছিল যে এটির “গড় নগদীকরণযোগ্য দৈনিক সক্রিয় ব্যবহার” ছিল ২২৯ মিলিয়ন।

মাসিক সাবস্ক্রিপশন ফি কবে থেকে নেয়া হবে ক্লিয়ার করেন নি SpaceX and Tesla সিইও ইলন মাস্ক (Elon Musk)।

নেতানিয়াহুর সাথে আলোচনার উদ্দেশ্য ছিল কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির তাত্ত্বিক ঝুঁকি এবং কীভাবে AI সম্ভাব্যভাবে নিয়ন্ত্রিত হওয়া উচিত তার উপর ফোকাস করা। যাইহোক, মাস্ক তার সামাজিক নেটওয়ার্ক ঘৃণাত্মক বক্তৃতা এবং ইহুদি বিদ্বেষকে সহ্য করে এমন ধারণাকে বিতর্কিত করার জন্য এটি ব্যবহার করেছিলেন।

মিটিংটি তার সামাজিক নেটওয়ার্কে ধর্মান্ধতার প্রসারিত করার জন্য নাগরিক অধিকার গোষ্ঠীগুলির দ্বারা মাস্কের ব্যাপক সমালোচনার পরে, যার মধ্যে ইহুদিবিরোধী অ্যাকাউন্ট, বিষয়বস্তু এবং ষড়যন্ত্র রয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে, মাস্ক একটি ইহুদি-নেতৃত্বাধীন সংগঠন অ্যান্টি-ডিফেমেশন লিগের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন, অভিযোগ করেছেন যে তারা তার সামাজিক নেটওয়ার্ককে “হত্যা” করার চেষ্টা করেছে। মাস্ক তার নিজের ব্যবসায়িক সিদ্ধান্তের পরিবর্তে ADL-কে দায়ী করেছেন, X-এ রাজস্বের ৬০% হ্রাসের জন্য এবং বলেছেন যে গ্রুপের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা ছাড়া তার “কোন বিকল্প নেই”।

সূত্র: Elon Musk says Twitter, now X, is moving to monthly subscription fees and has 550 million users

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ