29 C
আবহাওয়া
২:১২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গাদের আর ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গাদের আর ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: বাংলাদেশে আর কোনো রোহিঙ্গাকে ঢুকতে দেয়া হবে না। এর আগে যারা এসেছে, তারাই নানা ধরনের সমস্যা তৈরি করছে। এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, রাখাইন রাজ্যে কর্তৃত্ব প্রতিষ্ঠায় দেশটির সেনাবাহিনীর সঙ্গে সেখানকার সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির দুই মাস ধরে তুমুল লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ের জেরে গত শুক্রবার মিয়ানমারের দিক থেকে ছোড়া মর্টারের গোলায় এক রোহিঙ্গা কিশোর নিহত ও কয়েকজন হতাহত হয়েছেন।

আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারের সেনাবাহিনী ও সেখানকার সশস্ত্র বাহিনী আরাকান আর্মির মধ্যে বিরোধ চলছে। এর জেরে তারা একে অপরকে গুলি ছুড়ছে বলে আমরা শুনেছি। সেসব গুলির দু-একটা আমাদের দেশে এসে পড়ছে। এতে আমাদের একজন মারা গেছেন ও কয়েকজন আহত হয়েছেন‌। এ জন্য আমরা মিয়ানমারকে কড়া প্রতিবাদ জানিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শান্তিপ্রিয় দেশ। কখনো কোথাও শান্তি বিঘ্নিত হোক, তা আমরা চাই না। আমরা শান্তিপূর্ণ মীমাংসার ব্যবস্থা করব। প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঘটনার পর সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও প্রতিবাদ জানানো হয়েছে। কাজ না হলে বিষয়টি নিয়ে জাতিসংঘে যাব।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ