27 C
আবহাওয়া
৪:০৯ পূর্বাহ্ণ - জুন ১১, ২০২৩
Bnanews24.com
Home » লড়াই করে হারল যুবা টাইগাররা

লড়াই করে হারল যুবা টাইগাররা

লড়াই করে হারল যুবা টাইগাররা

বিএনএ,স্পোর্টসডেস্ক : পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আফগানিস্তান যুবাদের কাছে ৩ উইেকটে হেরে গেছে বাংলার যুবাবরা। রোববার( ১৯ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৫৫ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ।১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ বল বাকী থাকতে লক্ষ্যে পৌছেঁ যায় আফগান অনূর্ধ্ব-১৯ দল।

১৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে চাপে পড়ে সফরকারিরা। ২৪ রান তুলতে ২ উইকেট হারায় তারা । তৃতীয় জুটিতে ৪৯ রান করে শুরুর ধাক্কাটা সামাল দেন ইশহাক জাজাই ও মোহাম্মদ নাজিবউল্লাহ। ১৪ রান করে নাজিবউল্লাহ আউট হলে এই জুুটি ভাঙ্গে।

এরপর বিলাল আহমেদ নেমেই ২ রান করে সাজঘরে ফিরে।দলীয় রান যখন ৯৯ তখন ভয়ঙ্কর হয়ে ওঠা ইশহাক জাজাইকে আশিকুর জামান ফেরান। আউট হবার আগে দলের জন্য কার্যকরী ৫২ রানের ইনিংস খেলে গেলেন এই ব্যাটসম্যান।

তাদের বিপদ আরও বাড়ে ইনিংসের ৩৬তম ওভারে ১০৬ রানের মাথায় ষষ্ঠ উইকেটের পতন ঘটলে। এরপর রয়ে-সয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক ইজাজ আহমেদ ও ইজহারুল হক নাভিদ। এ দুজনের সপ্তম উইকেট জুটিতে আসে ৪৩ রান। মূলত এ জুটিতেই জয়ের দিকে নিয়ে যায় আফগানদেরকে।

জয়ের জন্য শেষ ওভারে ৭ রান বাকি থাকতে পেভিলিয়নে ফেরেন আফগান অধিনায়ক ইজাজ। ৭৭ বলে ৩২ রানের দারুন এক ইনিংস খেলেন আফগান অধিনায়ক।তিন উইকেট নেয়া শেষ ওভার করতে আসা আশিকুরের প্রথম বলে ছক্কা ও তৃতীয় বলে চার মেরে জয় নিশ্চিত করে ইজহারুল।

সিরিজের প্রথম চার ম্যাচের মধ্যে তিনটি জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। ফলে পঞ্চম ম্যাচটি নিয়ম রক্ষার। এই ম্যাচে রোববার  সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক এসএম মেহেরাব।

শুরুটা খারাপ ছিল না বাংলাদেশের। মাহফিজুল ইসলাম (১১) আর ইফতেখার হোসেন (২৬) উদ্বোধনী জুটিতে তুলেছিলেন ৪৮ রান।

কিন্তু ১২তম ওভারে এই জুটি ভাঙার পরই ব্যাটিং ধসে পড়ে টাইগারদের। আফগান বোলারদের তোপে একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান আসে আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। আফগান বোলারদের মধ্যে বিলাল সামি আর নানগেয়ালিয়া খারোতে ৩টি করে উইকেট নিয়েছেন।

বিএনএ/এমএম

Total Viewed and Shared : 19 


শিরোনাম বিএনএ