30 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সৌদিআরবে একসপ্তাহে ১৫সহস্রাধিক বিদেশি গ্রেপ্তার

সৌদিআরবে একসপ্তাহে ১৫সহস্রাধিক বিদেশি গ্রেপ্তার

সৌদিআরব

বিশ্ব ডেস্ক: সৌদি কর্তৃপক্ষ এক সপ্তাহে আবাসিক, কাজ এবং সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের জন্য ১৫হাজার ২৪৫ জন বিদেশিকে গ্রেপ্তার করেছে, একটি সরকারী প্রতিবেদনে বলা হয়েছে। খবর আরব নিউজের।

শনিবার(১৯ আগস্ট) পত্রিকাটি জানায়, ১০ থেকে ১৬ আগস্ট পর্যন্ত, আবাসিক আইন লঙ্ঘনের জন্য মোট ৮হাজার ৫৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যেখানে ৪,২৫৩ জনকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার প্রচেষ্টা এবং আরও ২হাজার ৪৫৩ জনকে শ্রম-সম্পর্কিত সমস্যার জন্য আটক করা হয়েছিল।

প্রতিবেদনে দেখানো হয়েছে যে, অবৈধভাবে সৌদিআরবে প্রবেশের জন্য গ্রেপ্তার হওয়া ৮২৯ জনের মধ্যে ৫৩ শতাংশ ইয়েমেনি, ৪৪ শতাংশ ইথিওপিয়ান এবং তিন শতাংশ অন্যান্য দেশের নাগরিক রয়েছেন।

আরও ৬০ জন প্রতিবেশী দেশগুলিতে পাড়ি দেওয়ার চেষ্টা করে ধরা পড়ে এবং তিনজনকে আইন লঙ্ঘনকারীদের পরিবহন এবং আশ্রয় দেয়ার জন্য আটক করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত কর্তৃপক্ষ ৩৩হাজার৫৭৯ জন অপরাধীকে তাদের নিজ নিজ কূটনৈতিক মিশনে স্থানান্তরিত করেছে ভ্রমণ নথি পাওয়ার জন্য, যেখানে একহাজার৯২৪ জনকে তাদের ভ্রমণ সংরক্ষণ সম্পূর্ণ করার জন্য স্থানান্তরিত করা হয়েছে এবং ৯হাজার ১০৪ জনকে নির্বাসিত করা হয়েছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, কেউ পরিবহন এবং আশ্রয় প্রদান সহ দেশটিতে অবৈধ প্রবেশের সুবিধা দিলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড, এক মিলিয়ন সৌদিরিয়াল পর্যন্ত জরিমানা বা যানবাহন বাজেয়াপ্ত করা হতে পারে এবং সে সাথে অভিযুক্ত নাগরিকের সম্পত্তিও।

অবৈধভাবে দেশটিতে প্রবেশ, অবস্থান এবং অপরাধে  যুক্ত থাকলে তাদের ব্যাপারে মক্কা এবং রিয়াদ অঞ্চলে টোল-ফ্রি নম্বর 911 এবং দেশটির অন্যান্য অঞ্চলে 999 বা 996-এ রিপোর্ট করা যেতে পারে বলে খবরে বলা হয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ