31 C
আবহাওয়া
৬:৫৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল

শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল

শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন শপথ করানোর নির্দেশ

বিএনএ, ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার সারাদেশের মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হয়েছে। এ ছুটি আগামী শীতকালীন ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

বুধবার (১৯ জুলাই) মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতাদের সঙ্গে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ ঘোষণা দেন।

শিক্ষামন্ত্রী বলেন, গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে ডিসেম্বরে শীতকালীন ছুটির সঙ্গে তা সমন্বয় করে বাড়িয়ে দেওয়া হবে। এখন ক্লাস চলবে, যাতে নভেম্বরের মধ্যে পরীক্ষা সব শেষ করতে পারি।

গ্রীষ্মকালীন অবকাশ, হিজরি নববর্ষ ও আশুরা উপলক্ষে ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সূচি ছিল। আগামীকাল (বৃহস্পতিবার) ছুটি থাকবে। আর রোববার থেকে নিয়মিত ক্লাস হবে।

সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা ও শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা নবম দিনের মতো আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের জানান, আগামী নির্বাচনের আগে জাতীয়করণের সুযোগ নেই। যদিও এ ব্যাপারে ভাবতে একটি কমিটি করে দেবেন বলে জানিয়েছেন মন্ত্রী।

বুধবার (১৯ জুলাই) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, নির্বাচনের আগে অনেকেই বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করে থাকে। এই সরকারের সময়ে শিক্ষকদের কোনো দাবি আদায়ে আন্দোলন করতে হয় না। আমরা দুটি কমিটি করে দেব, তারা এসব বিষয় নিয়ে গবেষণা করবে।

বিএনএ/এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ