26 C
আবহাওয়া
৮:২৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » নেশনস লিগ: ক্রোয়েশিয়াকে হারিয়ে স্পেন চ্যাম্পিয়ন

নেশনস লিগ: ক্রোয়েশিয়াকে হারিয়ে স্পেন চ্যাম্পিয়ন

নেশনস লিগ: ক্রোয়েশিয়াকে হারিয়ে স্পেন চ্যাম্পিয়ন

বিএনএ স্পোর্ট ডেস্ক : ইউরোপীয় ইউনিয়ন ফুটবল এসোসিয়েশন(উয়েফা ) আয়োজিত নেশনস লিগের ফাইনালে ক্রোয়েশিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জিতেছে স্পেন। নির্ধারিত ৯০ মিনিটে গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেও গোলের দেখা পায়নি কোনো দল। এর পর টাইব্রেকারেও প্রথম পাঁচটি করে শট শেষে ৪-৪ সমতায়! একাদশতম শট ফিরিয়ে স্পেনকে আবার এগিয়ে রাখেন গোলরক্ষক উনাই সিমন।

এই টুর্নামেন্টের গত আসরে ফাইনালে উঠে ফ্রান্সের বিপক্ষে হেরে খালি হাতে বাড়ি ফিরতে হয় স্পেনকে। এবার সেই আক্ষেপ দূর করলেন স্প্যানিশরা।

পুরো ম্যাচে বল দখলের লড়াই থেকে শুরু করে গোল মুখে আক্রমণেও এগিয়ে ছিল স্পেন। তবে ২১টি শট নিয়ে স্পেনের শট লক্ষ্যে ছিল মাত্র দুটি, বিপরীতে ১২টি শট নিয়ে পাঁচটিই লক্ষ্যে রাখে ক্রোয়েশিয়া। বল দখলের লড়াইয়ে স্পেন এগিয়ে ছিল ৫৫ শতাংশ সময়।

২০২৩ উয়েফা (UEFA) নেশনস লিগের ফাইনাল হল UEFA Nations League এর 2022-23 সংস্করণের চূড়ান্ত টুর্নামেন্ট, UEFA এর ৫৫টি সদস্য রাষ্ট্র অ্যাসোসিয়েশনের পুরুষদের জাতীয় দলের সাথে জড়িত আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার তৃতীয় আসর। টুর্নামেন্টটি নেদারল্যান্ডসে ১৪ থেকে ১৮ জুন ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং নেশনস লিগ এ-এর চারটি গ্রুপ বিজয়ী প্রতিদ্বন্দ্বিতা করেছিল। টুর্নামেন্টে দুটি সেমিফাইনাল, তৃতীয় স্থানের প্লে-অফ এবং ফাইনালের চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য ছিল উয়েফা নেশনস লিগে।

এবার স্পেন তাদের প্রথম উয়েফা নেশন্স লিগ শিরোপার জন্য অতিরিক্ত সময়ের পর ০-০ গোলে ড্র করার পর পেনাল্টিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৫-৪ গোলে জিতেছে।

ইউরো ২০১২ জয়ের পর ১১ বছরের মধ্যে স্পেনের প্রথম আন্তর্জাতিক ট্রফি লাভ।

স্পেনের মিডফিল্ডার রদ্রি, যিনি ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন এবং তিনি বলেন, “আমরা খুব খুশি, এটি সত্যিই একটি কঠিন খেলা ছিল এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গোল  করা খুব কঠিন।”

বিএনএনিউজ২৪, এসজিএন/এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ