31 C
আবহাওয়া
১১:০৭ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চসিক কাউন্সিলর জসিমের বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা

চসিক কাউন্সিলর জসিমের বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা


বিএনএ, চট্টগ্রাম :  চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহুরুল আলম জসিমের বিরুদ্ধে এবার এক ফেরিওয়ালাকে মারধর করে চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে। বৃহস্পতিবার(১৮ মে) রাতে নগরীর আকবর শাহ থানায় অপু প্রধান নামে এক ব্যক্তি এ মামলা দায়ের করেন । তিনি নগরীর পূর্ব ফিরোজ শাহ এলাকার এইচ ব্লক মোড়ে সিরামিকস, ক্রোকারিজ ও মুদি মালামাল ফেরি করে বিক্রি করেন।জহুরুল আলম জসিম চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর গণমাধ্যমকে বলেন, থানায় একটি মামলা রেকর্ড হয়েছে। আমরা অভিযোগ খতিয়ে দেখছি।

মামলায় অভিযোগ করা হয়েছে, বুধবার রাস্তার পাশে মালামাল বিক্রির সময় বিকেল ৫টার দিকে কাউন্সিলর জসিম ‘তুই নাকি লটারি দিয়েছিস’- এ কথা বলে কোনো উত্তর দেয়ার সুযোগ না দিয়ে এলোপাতাড়ি চড় থাপ্পড়, কিল-ঘুষি মারতে থাকেন এবং চিৎকার করে গালিগালাজ করে বলতে থাকেন- কার পারমিশন নিয়ে আমার এলাকায় ব্যবসা করতেছস?
এসময় জসিম ব্যবসা করতে হলে তার অনুমতি লাগবে এবং হাদিয়া (চাঁদা) ছাড়া ব্যবসা করা যাবে না বলেও হুমকি দেন বলে অভিযোগ করেন ওই ফেরিওয়ালা। মামলায় কাউন্সিলর জসিম ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, এক ফেরিওয়ালাকে কাউন্সিলর জহুরুল আলম জসিম প্রকাশ্যে চড়থাপ্পড় ও লাথি মারছেন। এসময় ওই রাস্তা দিয়ে যাওয়া পুলিশের একটি টহল গাড়িতে ওই ফেরিওয়ালাকে তুলে দেওয়া হয়।

পুলিশ সূত্র জানায়, ফেরিওয়ালাকে তুলে দেওয়ার সময় কাউন্সিলর জসিম নিজে তার বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছিলেন। কিন্তু পরে আর মামলা না করায় তাকে ছেড়ে দেওয়া হয়।

কাউন্সিলর জহুরুল আলম জসিম ওই ফেরিওয়ালাকে মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, ওই ব্যক্তি ফেরি করে মালামাল বিক্রির আড়ালে জুয়ার বোর্ড পরিচালনা করছিল। পাঁচদিন ধরে বলার পরও সরে না যাওয়ায় পুলিশের হাতে তুলে দিয়েছি।

২০২২ সালের ১০ অক্টোবর আকবর শাহ থানার লেকসিটি আবাসিক এলাকায় পাহাড় কাটার অভিযোগে কাউন্সিলর জসিম ও তার স্ত্রীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছিল পরিবেশ অধিদফতর। এরপর গত ২৬ জানুয়ারি উত্তর পাহাড়তলীর সুপারি বাগান এলাকায় পাহাড় কাটা ও ছড়াখাল দখল পরিদর্শনে যাওয়া বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে হামলার অভিযোগ আছে তার বিরুদ্ধে। গত ৭ এপ্রিল নগরীর আকবর শাহ থানার বেলতলীঘোনা এলাকায় পাহাড়ধসে একজন নিহত ও চারজন আহত হন। ১১ এপ্রিল সেই পাহাড় কাটার অভিযোগে কাউন্সিলর জহুরুল আলম জসিম ও সিটি করপোরেশনের তিন প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে আকবর শাহ থানায় মামলা করে পরিবেশ অধিদফতর।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ