30 C
আবহাওয়া
৩:৩১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে পরীক্ষার্থীদের জন্য আবাসিক হোটেলে ২০ শতাংশ ছাড়

রাঙামাটিতে পরীক্ষার্থীদের জন্য আবাসিক হোটেলে ২০ শতাংশ ছাড়

রাঙামাটিতে পরীক্ষার্থীদের জন্য আবাসিক হোটেলে ২০ শতাংশ ছাড়

বিএনএ, রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী এবং অভিভাবকদের জন্য রাঙামাটির সকল আবাসিক হোটেলে ২০ শতাংশ ছাড় দেয়ার ঘোষণা দিয়েছেন রাঙামাটি আবাসিক হোটেল মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড।

সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দীন সেলিমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০, ২৭ মে ও ৩ জুন/২০২৩ খ্রিঃ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষা চলাকালীন সময়ে রাঙামাটিতে প্রচুর পরীক্ষার্থী ও অভিভাবকদের আগমন ঘটবে। সকল পরীক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদারের অনুরোধে রাঙামাটির সকল আবাসিক হোটেলে ২০% ছাড় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সকল পরীক্ষার্থী ও অভিভাবকদের সাথে অতিথিসুলভ আচরণ ও সার্বিক সহযোগিতা করার জন্যও অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

হোটেল নাদিশা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক মোঃ জসীম উদ্দীন বলেন, সমিতি থেকে পরীক্ষার্থীদের ২০% ছাড় দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। রাঙামাটিতে সারাবছর প্রচুর পর্যটক আসেন। আমরা সবসময় তাদের সেবা দিয়ে থাকি। পরীক্ষার এই তিনদিন আমরা পরীক্ষার্থীদের জন্য কিছু করতে পারলে আমাদের নিজেদেরও ভালো লাগবে।

হোটেল মতিমহলের স্বত্ত্বাধিকারী মোঃ শফিউল নেজাম বলেন, ২০% ছাড় দেয়ার সিদ্ধান্তকে আমরা ব্যবসায়ীরা স্বাগত জানাই। এতে করে রাঙামাটির সুনাম সারাদেশে ছড়িয়ে পড়বে। পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত আছি।

এই বিষয়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা বলেন, হোটেল মালিক সমিতির এই উদ্যোগকে আমরা স্বাগত ও ধন্যবাদ জানাই। এই সিদ্ধান্তের কারণে রাঙামাটির একটি ভালো অবস্থান তৈরি হবে সারাদেশে।

অন্যদিকে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার ঘোষণা দিয়েছে রাঙামাটির একমাত্র গণপরিবহন সিএনজি অটোরিক্সা চালকদের সংগঠন রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি। সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষা দিতে আসা সকল পরীক্ষর্থী এবং অভিভাবকদের প্রচলিত ভাড়া নিয়েই আনা-নেয়া করা হবে। কোন চালক যদি অতিরিক্ত ভাড়া দাবি করে বা খারাপ আচরণ করে তাহলে সাথে সাথে সভাপতি (০১৮২০-৩০৬৪৭১)/সাধারণ সম্পাদককে (০১৮২০-৩০০৯৬৪) মোবাইলে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে সংগঠনের সভাপতি পরেশ মজুমদার বলেন, পরীক্ষার্থী এবং অভিভাবকদের সেবা দেয়ার জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আমাদের সংগঠনের পক্ষ থেকে শ্রমিকদের নিয়ে আমরা একটি স্বেচ্ছাসেবক টিম তৈরী করেছি। এই টিমের কাজ হলো অতিরিক্ত ভাড়া আদায় এবং চালকদের খারাপ আচরণ সম্পর্কিত সকল অভিযোগের দেখভাল করা। স্বেচ্ছাসেবকদের তালিকা আমরা রাঙামাটি কোতয়ালী থানায় জমা দিয়েছি। পরিবহণ খাতে যাতে রাঙামাটির কোন বদনাম না হয়, সেই ব্যাপারে আমরা সচেষ্ট আছি।

প্রসঙ্গত, আগামী ২০ মে বি-ইউনিট (মানবিক), ২৭ মে সি-ইউনিট (বাণিজ্য) এবং ৩ জুন এ-ইউনিট (বিজ্ঞান) বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন,বিএম

Loading


শিরোনাম বিএনএ