30 C
আবহাওয়া
১১:১০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বদলি হলেন শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসি

বদলি হলেন শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসি

বদলি হলেন শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসি

বিএনএ ডেস্ক: দেশের চার জেলা প্রশাসককে বদলি করা হয়েছে। এর মধ্যে চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার ডিসি হিসেবে বদলির নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

উল্লেখ্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাইসহ চাঁদপুরে আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীর জমি দখলের বিরুদ্ধে অবস্থানের জন্য আলোচিত ছিলেন ডিসি অঞ্জনা খান মজলিস। দীপু মনির ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাওয়াদুর রহিম ওয়াদুদ ওরফে টিপুসহ বেশ কয়েকজন নেতা-কর্মী ভুয়া দলিলের মাধ্যমে ৪৮ একরের বেশি জমির দখল নেন। সেখানে মাছের ঘের, গবাদিপশুর খামার ও সবজিবাগান গড়ে তোলেন তিনি। পরে ওই এলাকার নাম বদলে নিজের নামে ‘টিপুনগর’ নামকরণ করেন শিক্ষামন্ত্রীর ভাই।

এ ঘটনায় গত ২৮ এপ্রিল চাঁদপুরের হাইমচর উপজেলার টিপুনগরের খাসজমি উদ্ধারে আদালতে মামলা করে জেলা প্রশাসন। মামলায় জাওয়াদুর রহিম ওয়াদুদসহ ২৫ জনকে আসামি করা হয়। আগামী ৩১ মে মামলার শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত।

এর আগে চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে ভূমি অধিগ্রহণের নামে প্রভাবশালী একটি মহল সরকারের কাছ থেকে ৩৫৯ কোটি টাকার বেশি কারসাজি করে। জমির অস্বাভাবিক মূল্য দেখে জেলা প্রশাসন ভূমি অধিগ্রহণের জন্য ১৩ সদস্যের কমিটি করে দেয়। সেই কমিটির প্রতিবেদনে কারসাজির ঘটনা ধরা পড়ে। জেলা প্রশাসক গত ১৬ নভেম্বর এ অনিয়মের বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের সচিবকে লিখিতভাবে জানান। এ কারসাজির সঙ্গে জড়িত ব্যক্তিরা শিক্ষামন্ত্রী দীপু মনির ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত।

অঞ্জনা খান মজলিস গত বছরের ১ মার্চ চাঁদপুরের ডিসি হিসেবে যোগ দেন। এর ১৪ মাসের মাথায় তাঁকে সেখান থেকে বদলি করা হলো। সরকারি প্রজ্ঞাপনে স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসানকে চাঁদপুরের ডিসি করা হয়েছে। এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তারকে শেরপুরের ডিসি, কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) শ্রাবন্তী রায়কে জামালপুরের ডিসি করা হয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ