31 C
আবহাওয়া
৪:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সৌদি আরব আয়োজন করছে আন্তর্জাতিক কুরআন লিখন প্রতিযোগিতা

সৌদি আরব আয়োজন করছে আন্তর্জাতিক কুরআন লিখন প্রতিযোগিতা


বিএনএ, বিশ্বডেস্ক: সৌদি আরব আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক কোরআন লিখন প্রতিযোগিতার। দেশটির সরকারের ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের (মিনিস্ট্রি অব ইসলামিক অ্যাফেয়ার্স, কল অ্যান্ড গাইডেন্স) তত্ত্বাবধানে কিং ফাহাদ কোরআন প্রিন্টিং কমপ্লেক্সের উদ্যোগে আগামী বছর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বুধবার (১৮ মে) সৌদ গেজেটের এক প্রতিবেদনে এ খবর দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রতিযোগিতা আয়োজনের সার্বিক নির্দেশনা দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

মদিনায় কিং ফাহাদ কোরআন প্রিন্টিং কমপ্লেক্সে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে আয়োজন করা হবে আন্তর্জাতিক কোরআন লিখন প্রতিযোগিতা। সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রী ও কিং ফাহাদ কোরআন প্রিন্টিং কমপ্লেক্সের মহাপরিদর্শক শেখ ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখ এক বিবৃতিতে বলেছেন, দক্ষ ক্যালিগ্রাফারসহ কোরআন লেখায় পারদর্শী লোকদের এই কোরআন লিখন প্রতিযোগিতায় সুযোগ দেওয়া হবে।

ইসলাম ধর্মের পবিত্র গ্রন্থ কোরআনের অনুবাদ, ভাষ্য তৈরি, মুদ্রণ ও বিতরণের উদ্দেশ্যে এক বিশাল প্রকল্প গড়ে তোলা হয়েছে মদিনায়। এর নাম কিং ফাহাদ কোরআন প্রিন্টিং কমপ্লেক্স। এটা কোনো বাণিজ্যিক প্রকল্প নয়। সম্পূর্ণ কোরআন ও ইসলামের দাওয়াত পৌছানোর এক মিশনারি প্রকল্প। বিশ্লেষকদের মতে, এটা অনেকটা পঞ্চম আব্বাসীয় শাসক বাদশাহ হারুনুর রশিদ (৭৬৩-৮০৯) প্রতিষ্ঠিত ‘বায়তুল হিকমাহ’র মতো।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ