38 C
আবহাওয়া
৪:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সীতাকুণ্ডে বিক্ষোভ

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সীতাকুণ্ডে বিক্ষোভ

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সীতাকুণ্ডে বিক্ষোভ

বিএনএ, সীতাকুণ্ড (চট্টগ্রাম) : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি ও তাঁর হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রামের সীতাকুণ্ডে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সীতাকুণ্ড প্রেসক্লাব।
প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীর সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক নাছির উদ্দিন অনিকের সঞ্চালনায় মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন,সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হেদায়েত,এম সেকান্দার হোসাইন, সহ-সভাপতি জহিরুল ইসলাম,সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী,সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল ফারুক,অর্থ সম্পাদক সবুজ শর্মা শাকিল,সদস্য তালুকদার নির্দেশ বড়ুয়া,কামরুল ইসলাম দুলু,দিদারুল হোসেন টুটুল,জাহাঙ্গীর আলম ও হাকিম মোল্লাসহ প্রমুখ।
এসময় বক্তারা বলেন,আওয়ামী লীগ সরকার যখন দেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে। তখন কিছু অসাধু কর্মকর্তা সরকারের ভাবমূর্তি বিশ্বের কাছে ক্ষুন্ন করার চেষ্টার অংশ হিসেবে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্ণীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে রোজিনা ইসলামের কলম ধরায় তাদের নিজেদের অপকর্ম ঢাকতে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলামকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
তারা আরো বলেন,রোজিনা ইসলামকে হেনস্তাাকারীরা শুধু তার টুটি চেপে কারাগারে পাঠাননি। সংবাদ পত্রের স্বাধীনতা ও স্বাধীন সাংবাদিকতাকে কারাগারে পাঠিয়েছে। হেনস্তার ঘটনায় জড়িতদের শুধু বদলি করলে হবে না। তাদের দৃষ্টান্তমূলক শাস্তিও দিতে হবে।
সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দার হোসাইন বলেন,করোনা ভাইরাস এসে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্ণীতিবাজদের চিহ্নিত করার সুযোগ করে দিয়েছে। এ দুর্ণীতিবাজদের জনগণকে চিনিয়েছেন রোজিনা ইসলাম। এ মন্ত্রণালয়ের পিয়ন থেকে সর্বোচ্চ কর্মকর্তার দুর্ণীতি তদন্ত করতে দুদকের প্রতি আহবান জানান তিনি।
সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেন,স্বাস্থ্য মন্ত্রণালয়ের গাড়ির চালক থেকে কর্মকর্তাদের এক বড় অংশ প্রত্যক্ষ দুর্ণীতির সঙ্গে জড়িত। করোনাভাইরাস আসার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্ণীতিবাজদের উৎপাত আরো বেড়ে যায়। একের পর এক প্রতিবেদন প্রকাশের মাধ্যমে দুর্ণীতিবাজদের লাগাম টানতে চেয়েছিলেন আমাদের বোন রোজিনা ইসলাম। তিনি রোজিনার উপর অত্যাচার করা জেবুনেচ্ছাসহ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

 

বিএনএ/ সবুজ, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ