30 C
আবহাওয়া
৬:০৭ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২১, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় গ্রিড থেকে চট্টগ্রামে বিদ্যুৎ সরবরাহ বাড়ানোর দাবি ক্যাবের

জাতীয় গ্রিড থেকে চট্টগ্রামে বিদ্যুৎ সরবরাহ বাড়ানোর দাবি ক্যাবের

ক্যাব

বিএনএ, চট্টগ্রাম : তীব্র গরমে লোডশেডিংয়ের ভোগান্তি কমাতে জাতীয় গ্রিড থেকে চট্টগ্রামে বিদ্যুতের সরবরাহ বাড়ানোর দাবি জানিয়েছে কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। (১৮ এপ্রিল) এক বিবৃতিতে ক্যাব এ দাবি জানায়।

বিবৃতিতে নেতারা বলেন, চট্টগ্রামে প্রচণ্ড তাপদাহে জনজীবন ব্যাহত হচ্ছে। এর সঙ্গে লোডশেডিং মানুষের দুর্ভোগের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। জেলার বিভিন্ন স্থানে প্রতিদিন সাত থেকে আটবার বিদ্যুৎ আসা-যাওয়া করছে। গরমের সঙ্গে পাল্লা দিয়ে লোডশেডিং বাড়ায় মানুষের জীবন এখন বিপর্যস্ত।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, চট্টগ্রামে চালু রয়েছে ১১টি বিদ্যুৎ কেন্দ্র। এসব কেন্দ্রের উৎপাদন ক্ষমতা ১২৫৮ মেগাওয়াট। কিন্তু এসব কেন্দ্র থেকে উৎপাদন হচ্ছে মাত্র ৬৪৫ মেগাওয়াট বিদ্যুৎ।

এর মধ্যে পানি কম থাকায় কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের চারটি ইউনিট বন্ধ রয়েছে। সব মিলিয়ে লোডশেডিং তীব্র আকার ধারণ করেছে। এ সংকট মোকাবিলায় জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বাড়ানোর দাবি জানায় ক্যাব।

বিবৃতিতে স্বাক্ষর করেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, সহসভাপতি সাংবাদিক এম নাসিরুল হক, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ