30 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চকরিয়ায় ১০ বছর পর হত্যা মামলার আসামী আটক

চকরিয়ায় ১০ বছর পর হত্যা মামলার আসামী আটক

চকরিয়ায় ১০ বছর পর হত্যা মামলার আসামী আটক

বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় আলোচিত মঞ্জুর আলম হত্যা মামলার পলাতক আসামী জসিম উদ্দিনকে (৬০) দীর্ঘ ১০ বছর পর আটক করেছে র‌্যাব। শনিবার (১৮ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়ার বতুয়া বাজার এলাকা থেকে তাকে আটক করা হয় বলে রোববার (১৯ মার্চ) র‌্যাব-৭ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আটক জসিম কক্সবাজার জেলার চকরিয়া থানার বেতুয়া বাজার এলাকার মৃত আহামদ কবিরের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ভুক্তভোগী মঞ্জুর আলমের ভাগিনা নাজ (৩২) তার বোনের বাসায় যাওয়ার পথে কক্সবাজারের চকরিয়ায় পৌঁছামাত্র পূর্ব পরিকল্পিতভাবে জসিম উদ্দিন তার সহযোগীসহ নাজকে এলোপাতাড়ি মারধর করে মোটর সাইকেলসহ টাকা-পয়সা ছিনিয়ে নেয়। বিষয়টি নাজ তার মামাকে জানালে মঞ্জুর আলম বাদী হয়ে জসিম ও তার সহযোগীদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা দায়ের করেন। গত ১০ অক্টোবর ২০১৩ ইং তারিখে মামলার বাদী হওয়ার বিষয়টিকে কেন্দ্র করে জসিম ও তার সহযোগীদের সাথে মঞ্জুর আলমের কথা কাটাকাটি হয়। ঐদিন দুপুর ১২ টায় মঞ্জুর আলম চকরিয়ার দত্ত বাজার এলাকায় পৌঁছলে জসিম উদ্দিন এবং তার সহযোগীরা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। এক পর্যায়ে জসিম উদ্দিন তার হাতে থাকা লম্বা কিরিচ দিয়ে অন্যান্যদের সহযোগিতায় মঞ্জুর আলম (৪২) এর দুই হাত-পা কেটে বালুর চরে ফেলে রেখে চলে যায়। গুরুতর আহত অবস্থায় মঞ্জুর আলমকে স্থানীয় লোকজন এবং তার আত্মীয় স্বজন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

র‌্যাব আরও জানায়, গোপন সূত্রে র‌্যাব জানতে পারে, হত্যা মামলার দীর্ঘ ১০ বছর যাবত গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামী জসিম উদ্দিন কক্সবাজারের চকরিয়া থানার বতুয়া বাজার এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৮ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে জসিম উদ্দিনকে (৬০) গ্রেফতার করা হয়। পরবর্তীতে আটককৃত জসিম জিজ্ঞাসাবাদে হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীর বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ