30 C
আবহাওয়া
৩:৪১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে বিচারের দাবিতে ৪ শিক্ষার্থীর আমরণ অনশন

কুবিতে বিচারের দাবিতে ৪ শিক্ষার্থীর আমরণ অনশন

কুবিতে বিচারের দাবিতে ৪ শিক্ষার্থীর আমরণ অনশন

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে নেমেছে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। রোববার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে অনশনে বসেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে, বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণসহ দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী ও উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

অনশনরতরা হলেন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ইমতিয়াজ শাহরিয়ার, একই বিভাগের কাজল হোসেন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সালমান চৌধুরী।

অনশনরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার প্রশাসন কোন দৃশ্যমান পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ মারধরের শিকার হলে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে ৯ মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, আটশো শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বই পড়া, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানা কর্মসূচী পালন করেন।

বিএনএ/ হাবিবুর রহমান, বিএম

Loading


শিরোনাম বিএনএ