28 C
আবহাওয়া
৮:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘মুজিব গ্রাফিক নভেল’ নবম ও দশম খণ্ডের মোড়ক উন্মোচন

‘মুজিব গ্রাফিক নভেল’ নবম ও দশম খণ্ডের মোড়ক উন্মোচন


বিএনএ ডেস্ক, ঢাকা: বঙ্গবন্ধুর জীবনী নিয়ে করা ‘মুজিব গ্রাফিক নভেল’ এর নবম ও দশম খণ্ডের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বইমেলার পঞ্চম দিনে বাংলা একাডেমি চত্বরে ‘মুজিব গ্রাফিক নভেল’ এর মোড়ক উন্মোচন করেন শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, কথা সাহিত্যিক আনিসুল হকসহ বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানে ড. জাফর ইকবাল বলেন, এদেশে প্রজন্মের পর প্রজন্ম বড় হয়েছে, যাদের অনেকেই জানতো না বঙ্গবন্ধু কে, তিনি বাংলাদেশের জন্য কী করেছেন। এর থেকে বড় অপরাধ কিছু হতে পারে না। পৃথিবীর কোথাও এর থেকে বড় অপরাধ হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

ড. জাফর ইকবাল বলেন, বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা ইতিহাসের নিকৃষ্টতম কাজ ছিল। নতুন প্রজন্মের কাছে ইতিহাসের মহানায়ককে তুলে ধরার প্রয়োজনীতা রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এসময় নতুন প্রজন্মকে বই পড়ায় উৎসাহ যোগান ড. জাফর ইকবাল।

অনুষ্ঠানে কথা সাহিত্যিক আনিসুল হক বলেন, বঙ্গবন্ধু কিভাবে পরিশ্রম করলেন, কীভাবে পাকিস্তান থেকে ভাষা আন্দোলন হলো, কীভাবে সেখান থেকে জাতীয়তাবাদী আন্দোলন শুরু হলো, এসব তরুণ প্রজন্মকে জানা খুবই জরুরি। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে মানসম্পন্ন প্রবন্ধ লেখার ওপর জোর দেন তিনি।

‘মুজিব গ্রাফিক নভেল’ এর নবম ও দশম খণ্ডের মাধ্যমে নতুন প্রজন্ম সহজে বঙ্গবন্ধুকে সহজে চিনতে পারবে বলেও মন্তব্য করেন অতিথিরা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ