29 C
আবহাওয়া
৭:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে পুলিশের গুলিতে আহত তরুণীর মৃত্যু

মিয়ানমারে পুলিশের গুলিতে আহত তরুণীর মৃত্যু

মিয়ানমারে পুলিশের গুলিতে আহত তরুণীর মৃত্যু

বিএনএ, বিশ্বডেস্ক : মিয়ানমারে সেনাশাসনের বিরুদ্ধে বিক্ষোভে পুলিশের গুলিতে আহত এক তরুণীর মৃত্যু হয়েছে।  ১০ দিন ধরে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শুক্রবার মিয়া থোয়ে থোয়ে খাইন নামে সদ্য ২০ পেরোনো ওই তরুণী মারা গেছেন বলে নিশ্চিত করেছেন তার পরিবারের এক সদস্য।

সিএনএন এর খবরে বলা হয়,  গত ৯ ফেব্রুয়ারি সেনাশাসনের বিরোধিতায় নেপিদোর রাজপথে নামা বিক্ষোভকারীদের জলকামান, রাবার বুলেট এবং গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় মাথায় গুলি লাগে মিয়ার।গুলিবিদ্ধ হওয়ার পর থেকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো তাকে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীদের ওপর পুলিশের ব্যবহৃত জলকামান থেকে পালানোর সময় আচমকা মাটিতে লুটিয়ে পড়েন এক নারী।অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) মুখপাত্র কি টো ফেসবুকের এক পোস্টে জানিয়েছিলেন, মাথায় থাকা হেলমেট ছিদ্র হয়ে গুলিবিদ্ধ হন মিয়া থোয়ে থোয়ে খাইন।

গত ১ ফেব্রুয়ারি সু চির নির্বাচিত সরকারকে উৎখাত করে সামরিক বাহিনী ক্ষমতা দখলের পর থেকেই প্রতিবাদ বিক্ষোভ চলছে মিয়ানমারে। বিক্ষোভে এখন পর্যন্ত এই একজনের  মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ