29 C
আবহাওয়া
৩:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রংপুরকে ৬৭ রানে হারিয়েছে বরিশাল

রংপুরকে ৬৭ রানে হারিয়েছে বরিশাল

ইফতেখার-সাকিব তাণ্ডব

বিএনএ: রংপুর রাইডার্সকে ৬৭ রানে হারিয়েছেন সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ২৩৯ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ১৭১ রানে শেষ হয় রংপুরের ইনিংস।

রনি তালুকদার ও সিয়াম আইয়ুবের উদ্বোধনী জুটিতে ২৭ বলে আসে ২৮ রান। এরপর শোয়েব মালিক ও মোহাম্মদ নাইমের ১৩ বলে ২২ এবং মোহাম্মদ নওয়াজ ও শামীম হোসেনের ৩৬ বলে ৫৭ রানের ইনিংসই সবচেয়ে বড়। এছাড়া আর কোন জুটি সেভাবে দাঁড়াতে পারে নি।

এর আগে সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদের তাণ্ডবে রংপুর রাইডার্সের সামনে ২৩৯ রানের পাহাড়সম টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৮ রান তুলতে সক্ষম হয় সাকিবের বরিশাল। এর মধ্যে ইফতেখার আহেমদ ৪৫ বলে ১০০ ও সাকিবের ব্যাট থেকে আসে ৪৩ বলে ৮৯ রান।।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বরিশালকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান রংপুরের অধিনায়ক শোয়েব মালিক।

এনামুল হক ও মেহেদী হাসান মিরাজের উদ্বোধনী জুটিতে তেমন সুবিধা করতে পারে নি বরিশাল। পঞ্চম ওভারে ৩০ রানের মাথায় জোড়া আঘাত করেন রংপুরের হারিস রউফ। ওভারের শুরুতে ৮ বলে ১৪ রান করা এনামুল হককে ফেরত পাঠান তিনি। ওভারের চতুর্থ বলে ইব্রাহিম জাদরানকে শূণ্য রানে সাজ ঘরে ফেরান হারিস।

এরপর বরিশালের দলীয় ৪৬ রানের মাথায়ও জোড়া আঘাত করেন হাসান মাহমুদ। যষ্ঠ ওভারে তৃতীয় বলে মেহেদী মিরাজকে ফেরত পাঠান তিনি। ২০ বলে ২৪ রান করে সাজ ঘরে ফেরেন মিরাজ। ওভারের চতুর্থ বলে শূণ্য রানে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ।

ফরচুন বরিশাল
শতক পূর্ণ হলে ইফতেখার আহমেদকে অভিনন্দন জানাচ্ছেন অধিনায়ক সাকিব

এরপরের গল্পটা বরিশালের জন্য রূপকথার মত। হারিস রউফ, মেহেদী হাসান, রবিউল হকসহ রংপুরের সব বোলারকে তুলোধুনা করেছেন ইফতেখার ও সাকিব। ইফতেখার আহমেদ ৪৫ বলে ১০০ ও ৪৩ বলে ৮৯ রান করেন বরিশালের অধিনায়ক সাকিব। শেষ পর্যন্ত রংপুরের সামনে টার্গেট দাঁড়ায় ২৩৯ রান।

প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন ইফতেখার আহমেদ।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ