33 C
আবহাওয়া
৭:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » এপিবিএন নিয়ে এইচআরডব্লিউ’র অভিযোগ তথ্যভিত্তিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

এপিবিএন নিয়ে এইচআরডব্লিউ’র অভিযোগ তথ্যভিত্তিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

'এপিবিএন নিয়ে এইচআরডব্লিউ'র অভিযোগ তথ্যভিত্তিক নয়'

বিএনএ: এপিবিএন নিয়ে হিউম্যান রাইটস ওয়াচ যা বলছে সেটি তথ্যভিত্তিক নয় বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তাদের আরও বেশি করে দেখে এসে এ সমস্ত রিপোর্ট করা উচিত বলে মনে করেন তিনি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে বাংলা একাডেমিতে ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) এক প্রতিবেদনে জানিয়েছে, ‘বাংলাদেশের আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) রোহিঙ্গা শরণার্থীদের নির্বিচারে আটক, চাঁদাবাজি এবং তাদের হয়রানি করছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্প একদিন আমাদের জন্য বিশফোঁড়া হয়ে দাঁড়াবে। ক্যাম্পের ভেতর মাদকের ব্যবসা হচ্ছে। সেখানে গোলাগুলি, মারামারি হচ্ছে। ক্যাম্পের ভেতর ডিজিএফআই-এর একজন কর্মকর্তাকে হত্যা করেছে তারা। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ক্যাম্পের ভেতর রক্তপাত বন্ধে পুলিশের পাশাপাশি এবিপিএন দেয়া হয়েছে।

এ ছাড়া রাজনৈতিক পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেসব রাজনৈতিক দল সমাবেশ, মিটিং করতে আগ্রহী তাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনুমতি দিচ্ছে। মন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো যাতে শান্তিপূর্ণ সমাবেশ করে, তারা যেন রাস্তাঘাট বন্ধ, ভাঙচুর না করে। রাজনৈতিক সমাবেশের কারণে যেন জনগণের দুর্ভোগ না হয়। এ বিষয়ে নির্দেশনা দেয়া হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা তাদের ইচ্ছেমতো প্রোপাগান্ডা করছে। যা সত্যি তাও বলছে, যা সত্যি নয় তার সঙ্গেও রঙ মিশিয়ে কথা বলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকেই বাধা দিচ্ছে না তাদের রাজনৈতিক মতাদর্শ প্রচারে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ