31 C
আবহাওয়া
২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে যৌন হয়রানীর বিরুদ্ধে নারী কুস্তিগীরদের বিক্ষোভ

ভারতে যৌন হয়রানীর বিরুদ্ধে নারী কুস্তিগীরদের বিক্ষোভ

ভারতে যৌন হয়রানীর বিরুদ্ধে নারী কুস্তিগীরদের বিক্ষোভ

বিএনএ বিশ্ব ডেস্ক : ভারতের দিল্লিতে দুই শতাধিক রেসলার বা কুস্তিগীর দ্বিতীয় দিনের মতো যৌন হয়রানির অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার(১৯জানুয়ারি) এই বিক্ষোভকারীরা ভারতীয় রেসলিং ফেডারেশনের কর্মকর্তাদের((Wrestling Federation of India (WFI) বিরুদ্ধে দ্রুত বিচার দাবি করেন। এদিকে দেশটির ক্রীড়ামন্ত্রাণালয় ফেডারেশন প্রধান এবং কোচদের বিরুদ্ধে কুস্তিগীরদের অভিযোগের বিষয়ে “আগামী ৭২ ঘন্টার মধ্যে” রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) কাছে প্রতিবেদন চেয়েছে।

WFI সভাপতি ৬৬ বছর বয়সী ব্রিজ ভূষণ চরণ সিং, যিনি নিজেও একজন বিজেপি সাংসদ, অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “সমস্ত যৌন হয়রানির অভিযোগ মিথ্যা, এবং যদি সেগুলি সত্য বলে প্রমাণিত হয় তবে আমি আত্মহত্যা করব। আমি বজরং পুনিয়া সহ কুস্তিগীরদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি, কিন্তু তা করতে পারিনি,”

মিস ফোগাট(২৮) দিল্লির যন্তর মন্তরে একটি প্রকাশ্য প্রতিবাদ সভায় মিস্টার সিং এবং প্রশিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ তোলেন। এ সময় অন্যান্য শীর্ষস্থানীয় কুস্তিগীররা উপস্থিত ছিল। “নারী কুস্তিগীররা জাতীয় শিবিরে প্রশিক্ষক এবং ডব্লিউএফআই সভাপতি দ্বারা যৌন হয়রানির শিকার হয়েছেন। বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, আমি জাতীয় শিবিরে অন্তত ১০-২০জন মেয়েকে জানি যারা এসে আমাকে তাদেরকে যৌন হয়রানির ঘটনা জানিয়েছে,” খবর  বার্তা সংস্থা এএনআই-এর।

বিএনএনিউজ২৪,Wrestling Federation of India (WFI) এসজিএন

Loading


শিরোনাম বিএনএ