34 C
আবহাওয়া
৭:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফ্রান্সকে পেনাল্টিতে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ফ্রান্সকে পেনাল্টিতে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

আর্জেন্টিনা

বিএনএ: কাতার ফুটবল বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে পেনাল্টিতে ২-৪ গোলে হারিয়ে বিশ্বচাম্পিয়ন মেসির আর্জেন্টিনা। ৩৬ বছর পর শিরোপার দেখা পেলো আকাশি-সাদার দল।

রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি শুরু হয়। এর আগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলায় ৩-৩ গোলে সমতায় থাকে ম্যাচটি। পরে পেনাল্টিতে ফ্রান্সের পক্ষে প্রথম শটে গোল করেন এমবাপ্পে। এরপর দুটি শট মিস করেন তার দুই সতীর্থ। চতুর্থ শটে অবশ্য গোলের দেখা পেলেও হার এড়াতে পারেনি ফ্রান্স।

বিপরীতে আর্জেন্টিনা প্রথম দুই শটে গোল আদায় করেন নেন মেসি ও তার সর্তীর্থ। তৃতীয় শট মিস করলেও চতুর্থ শটে গোল আদায় করে দলের জয় নিশ্চিত করে স্কালানির শিষ্যরা।

ম্যাচের অতিরিক্ত সময়ের ১১৮ মিনিটের মাথায় প্যানাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান এমবাপ্পে। তার আগে ফ্রান্সের বিপক্ষে নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন মেসি। অতিরিক্ত সময়ের ১০৮ মিনিটে এই গোল করেন তিনি।

কাতার বিশ্বকাপে সেরা খেলোয়াড়।
কাতার বিশ্বকাপে সেরা খেলোয়াড়।

এর আগে নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় থাকে ম্যাচ। প্রথমার্ধে দি মারিয়া ও লিওনেল মেসির গোলে এগিয়ে ছিল ফ্রান্স। ম্যাচ শুরুর মিনিট দশেক আগে কিলিয়ান এমবাপের জোড়া গোলে স্কোরলাইন ২-২ করে দেয় ফ্রান্স।

২২ মিনিটে ফ্রান্সের উসমান ডেম্বেলে নিজেদের বক্সে ফাউল করেন আনহেল দি মারিয়াকে। রেফারি পেনাল্টির নির্দেশ দিলে স্পট থেকে বিশ্বকাপে নিজের ৬ষ্ঠ গোলটি করেন লিওনেল মেসি।

৩৮ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পান হুলিয়ান আলভারেসের পাস থেকে ডি বক্সের ভেতরে বল পান আনহেল দি মারিয়া। চমৎকার শটে ফ্রান্সের গোলকিপার উগো লরিসকে পরাস্ত করেন দি মারিয়া।

ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে পেনাল্টি পায় ফ্রান্স। সেখান থেকে গোল করে ফ্রান্সকে ম্যাচে ফেরান কিলিয়ান এমবাপে। ৩ মিনিট পর থুরামের পাস থেকে গোল করে সমতা ফেরান এমবাপে।

বিএনএ/এইচ.এম/এ আর

Loading


শিরোনাম বিএনএ