29 C
আবহাওয়া
৪:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পিটার হাসের নিরাপত্তায় ঘাটতি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

পিটার হাসের নিরাপত্তায় ঘাটতি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের নিরাপত্তায় কোনো ঘাটতি নেই বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি এও মনে করেন, ৯ বছর আগে নিখোঁজ বিএনপি নেতার বাড়িতে যাওয়ার আগে তার এই সফরের বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো উচিত ছিল।

রোববার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

গত ১৪ ডিসেম্বর সকালে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ঢাকার শাহীনবাগে নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় যান। সেখান থেকে বেরিয়ে আসার সময় বাসার বাইরে ‘মায়ের কান্না’ নামে একটি সংগঠনের ব্যানারে কিছু লোক প্ল্যাকার্ড প্রদর্শন করে। মার্কিন দূত নিরাপত্তাকর্মীদের সহায়তায় সেখান থেকে বেরিয়ে যান। সেদিন দুপুরেই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে জরুরি বৈঠক করে শাহীনবাগের ঘটনা জানান পিটার হাস। সেখানে তিনি তার ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার কথা উল্লেখ করে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

কূটনৈতিক সূত্র মতে, এ নিয়ে ওয়াশিংটনেও আলোচনা হয়েছে। গত ১৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে আলোচনায় পিটার হাসের নিরাপত্তার বিষয়টি তোলেন মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক মার্কিন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ডোনাল্ড লু।

ঘটনাটি প্রসঙ্গে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সেখানে তার (যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত) নিরাপত্তার কোনো ঘাটতি ছিল না। পুলিশ বাহিনী যখনই শুনেছে তখনই সেখানে ছুটে গেছে। আমাদের ওসি সিভিল পোশাকেই চলে গেছেন। এখানে তার নিরাপত্তার ঘাটতি হয়েছে বলে আমার কাছে রিপোর্ট আসেনি।’

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ