31 C
আবহাওয়া
৪:৫০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর হত্যা দেশের শিক্ষা ব্যবস্থার জন্য অপূরণীয় ক্ষতি

বঙ্গবন্ধুর হত্যা দেশের শিক্ষা ব্যবস্থার জন্য অপূরণীয় ক্ষতি


বিএনএ, ঢাকা : বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও পরবর্তীকালে শিক্ষা বিস্তারে বঙ্গবন্ধু মহানায়কের ভূমিকা পালন করেছিলেন। উনার হত্যা দেশের শিক্ষা ব্যবস্থার জন্য অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেন বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব আব্দুর রহমান। শনিবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ শিক্ষক সমিতির প্রধান কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মহাসচিব বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীনের জন্য যেমন মহানায়ক হিসেবে কাজ করেছিলেন। তেমনই স্বাধীন হওয়ার পর শিক্ষা বিস্তারে সুদূরপ্রসারী ভূমিকা রেখেছিলেন। তার মৃত্যুর পর শিক্ষা ব্যবস্থায় ধ্বস নামে। নিরক্ষরতা আবার বৃদ্ধি পায়। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষার ব্যবস্থার অকল্পনীয় অগ্রগতিতে এগিয়ে চলছে। তিনি আরো বলেন, তবে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীগণ দীর্ঘদিন যাবৎ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীগণের চাকুরি জাতীয়করণ অতীব জরুরি বলে তিনি মনে করেন।

এসময় অনুষ্ঠানে বাংলাদেশ শিক্ষক সমিতির সহ-সভাপতি আবদুল কুদ্দুসের সভাপতিত্বে ঢাকাসহ সারাদেশ থেকে আগত শিক্ষক নেতারা বক্তব্য রাখেন।তারা তাদের বেতন ভাতা ও সুযোগ সুবিধা বৃদ্ধির দাবি জানান। এসময় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি সুলতান নুরী, মনজুল হাসান, শাহজাহান কবির, সাইদুর রহমান, যুগ্ম মহাসচিব আউয়াল মোল্লা, অর্থসচিব বাবু হরেন্দ্র নাথ মজুমদার, আইন বিষয়ক সচিব দেলোয়ার রহমান, মহিলা বিষয়ক সচিব বীনা আফরোজ, যুগ্ম সাংগঠনিক সচিব সুভাষ চন্দ্র দাস, দপ্তর সচিব মোঃ আবদুল মান্নান, জাহাঙ্গীর হোসেন, মো: জহির উদ্দিন প্রমূখ।

বিএনএনিউজ২৪.কম/শহীদুল/এনএএম

Loading


শিরোনাম বিএনএ