29 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কাতার বিশ্বকাপঃ স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিষিদ্ধ

কাতার বিশ্বকাপঃ স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিষিদ্ধ

কাতার বিশ্বকাপে নতুন কি দেখতে পাবেন

বিএনএ, স্পোর্টস ডেস্ক: হঠাৎই নতুন সিদ্ধান্ত। কাতার বিশ্বকাপে স্টেডিয়াম এলাকায় বিয়ার বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) এমনটিই জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুধুমাত্র ফ্যান জোনে অ্যালকোহল পাওয়া যাবে উল্লেখ করে বলা হয়, কাতার বিশ্বকাপে স্টেডিয়ামের চারদিক থেকে বিয়ার বিক্রয়ের পয়েন্টগুলো সরিয়ে নেয়া হবে।

কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে ২০ নভেম্বর শুরু হচ্ছে ২২ তম ফুটবল বিশ্বকাপ। এ আসর উপলক্ষে স্টেডিয়ামগুলোর চারদিকে কয়েক ডজন বিয়ার বিক্রির স্টল বসানো হয়েছিল। ২৯ দিন ব্যপী এই টুর্নামেন্ট উপলক্ষে এক মিলিয়নেরও বেশী লোক কাতার ভ্রমন করবে বলে ধারনা করছে আয়োজকরা। অপরদিকে এবি ইনবেভের মালিকানাধীন ‘বুঁদউইজারের’ সঙ্গে ফিফার রয়েছে দীর্ঘ মেয়াদি চুক্তি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবি ইনবেভ বিষয়টি অনুধাবন করে কাতার বিশ্বকাপ চলাকালে সহায়তা করায় তাদের প্রশংসা করছে টুর্নামেন্টের আয়োজকরা।

অবশ্য স্টেডিয়ামের ভিআইপি সুইটগুলোতে পর্যাপ্ত বিয়ার পাওয়া যাবে। যে গুলো বিক্রি করবে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এছাড়া দোহায় অবস্থিত ফিফার প্রাইভেট ফ্যান জোন এবং ৩৫টি হোটেল ও রেস্টুরেন্টে বিয়ার পাওয়া যাবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ