31 C
আবহাওয়া
১:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কাতার বিশ্বকাপঃ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

কাতার বিশ্বকাপঃ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

কাতার বিশ্বকাপঃ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

বিএনএ, স্পোর্টস ডেস্ক: আর মাত্র দুই দিন।আগামী ২০ নভেম্বর (রোববার) মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপ। বিশ্ব সেরা হওয়ার লড়াইয়ে ৩২ দলের অংশগ্রহণে জমে উঠবে এবারের বিশ্বকাপ। ২৩ দিনের লড়াই শেষে ১৮ ডিসেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে ফিফা বিশ্বকাপের ২২ তম আসরের এই বিশাল মহাযজ্ঞের।

বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে উদ্বোধনী অনুষ্ঠানও হবে। আধ ঘণ্টা ধরে হবে সেই অনুষ্ঠান। কিন্তু সেই অনুষ্ঠানে কোন তারকা শিল্পীরা অংশ নেবেন তা নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। দুই দিন বাকি থাকলেও ফিফা এ নিয়ে এখনও চূড়ান্ত তালিকা দেয়নি। পাশাপাশি বিভিন্ন সংবাদমাধ্যমের বিভিন্ন তারকার শিল্পীদের নিয়ে প্রতিবেদন জন্ম দিয়েছে জল্পনার। ফুটবল বিশ্বকাপ হোক বা অলিম্পিক। উদ্বোধনী অনুষ্ঠানের পারফরম্যান্স দেখে মোহিত হয় বিশ্ব। যেমন ২০১০ বিশ্বকাপ শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ গান এখনও ভুলতে পারেন না ক্রীড়াপ্রেমীরা।

একনজরে জেনে নেওয়া যাক, কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে সেসব বিষয়ে…

উদ্বোধনী অনুষ্ঠান হবে আল বায়াত স্টেডিয়ামে। এ স্টেডিয়ামটি ৬০ হাজার মানুষের ধারণ ক্ষমতা সম্পন্ন। বিশ্ববিখ্যাত জনপ্রিয় শিল্পী ও সংগীতজ্ঞরা দর্শক মাতাবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমেরিকান গায়ক লিল বেবি ও বলিউড সুপারস্টার নোরা ফাতেহিসহ অনেকেই পারফরম্যান্স করবেন। বিশ্বকাপের ২২তম আসরের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। এ গানে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি। নোরার সঙ্গে থাকবেন মানাল ও রেহমা। এ ছাড়া মঞ্চ মাতাবেন জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএস।

মাসকট প্রদর্শন চলতি বিশ্বকাপের অফিসিয়াল মাসকট লা’ইব। লা’ইব একটি আরবি শব্দ। এর অর্থ ‘সুপার-স্কিলড প্লেয়ার’ বা ‘অতি দক্ষ খেলোয়াড়’।

উদ্বোধনী অনুষ্ঠান শেষ হবে ৪৫ মিনিটের আতশবাজির ঝলকানিতে। এর পরপরই মাঠে নামবেন স্বাগতিক কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

উল্লেখ্য, ১৯৬২ সালে চিলি বিশ্বকাপ দিয়ে শুরু হয় বিশ্বকাপের উদ্বোধনীতে থিম সিংয়ের চল। সেবার পারফর্ম করেছিল চিলির ব্যান্ড লস র্যাম্বলার্স ও আর্জেন্টিনার গায়ক হরগে রগাস।

২০ নভেম্বর হবে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টায় শুরু হবে সেই অনুষ্ঠান। দোহার ৪০ কিলোমিটার উত্তরে আ বাইত স্টেডিয়ামে হবে উদ্বোধনী অনুষ্ঠান। প্রায় ৬০ হাজার দর্শকাসন রয়েছে সেখানে। তবে শেষ অবধি আল বাইত স্টেডিয়ামে কী হবে উদ্বোধনী অনুষ্ঠানে, সে দিকেই নজর রয়েছে গোটা বিশ্বের।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ