33 C
আবহাওয়া
১০:০৫ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলকে লজ্জাজনক হার উপহার দিল উরুগুয়ে

ব্রাজিলকে লজ্জাজনক হার উপহার দিল উরুগুয়ে

ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ের আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল। ড্রয়ের সেই চাপ নিয়ে উরুগুয়ের মুখোমুখি হয় নেইমার বাহিনী। তবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা এদিনও হতাশ করে সমার্থকদের। বিশ্বকাপ বাছাইয়ে সেলেসাওদের হারের স্বাদ দিয়েছে উরুগুয়ে। এস্তাদিও সেন্টেনারিওতে নেইমারদের ২-০ গোলে হারায় উরুগুয়ে।

প্রতিপক্ষের মাঠে অবশ্য বলের দখল ছিল নেইমারদের কাছেই। তবে পুরো ম্যাচেই আক্রমণে ছন্নছাড়া, বিবর্ণতার ছাপ। ছিল না গোছালো আক্রমণ। এদিন গ্যাব্রিয়েল জেসুসকে সামনে রেখে তার ঠিক পেছনে খেলেছেন নেইমার-রদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়র ত্রয়ী। কিন্তু আক্রমণে তেমন প্রভাব ফেলতে পারেননি তারা। প্রথমার্ধে গোলের উদ্দেশে কোনো শটই নিতে পারেনি ব্রাজিল।

ঘরের মাঠে বল দখলে পিছিয়ে থাকলেও ম্যাচের ৪২ মিনিটে প্রথম লিড পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। ম্যাক্সিমিলানো আরোহোর দারুণ ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন লিভারপুলের দারউন নুনিয়েজ। প্রথমার্ধে বিবর্ণতার ছাপ নিয়ে খেলা ব্রাজিলের চিন্তার ছাপ আরও বাড়ে পায়ে আঘাত পেয়ে নেইমার মাঠ ছাড়লে। তার বদলিতে মাঠে নামেন রিচার্লিসন। প্রথমার্ধের বাকিসময়ে আর গোল না হলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় উরুগুয়ে।

বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় সেলেসাওরা। ৬৯ মিনিটে ফ্রিকিকে রদ্রিগোর প্রচেষ্টা ক্রসবারে প্রতিহত হয়। এতে সমতায় ফেরা হয়নি তাদের। উলটো ৭৭ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। উরুগুয়ের লিড বাড়ান নিকোলা ডি ক্রুজ। এই গোলেই ম্যাচ থেকে ছিটকে পড়ে রিচার্লিসনরা। পরে ম্যাচের বাকিসময়ে আর গোলের দেখা না পেলে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে বাছাই পর্বে ৪ ম্যাচে ২ জয় ১ হার ও ১ ড্র’তে পয়েন্ট টেবিলে তালিকার তিনে ব্রাজিল। অপরদিকে আজ আজ পেরুকে হারাতে পারলে ব্রাজিলের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে যাবে লিওনেল মেসিরা শীর্ষ স্থান আরও মজবুত করবে তারা। অপরদিকে সেলেসাওদের সঙ্গে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ