31 C
আবহাওয়া
১২:২৬ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে শেখ রাসেল দিবস উদযাপিত

ইবিতে শেখ রাসেল দিবস উদযাপিত


বিএনএ, ইবি : নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো শেখ রাসেল দিবস-২০২১ উদযাপিত হয়েছে।সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বেলুন উড়ানো ও কেক কাটার মধ্যে দিয়ে দিবসটি শুরু হয়।

এসময় শেখ রাসেল স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, শেখ রাসেল হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, ইবি ছাত্রলীগ, বাংলা বিভাগ, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ ও ইবি ল্যাব স্কুল অ্যান্ড কলেজ।

এরপর শেখ রাসেল হলে ‘শেখ রাসেল’ লাইব্রেরির শুভ উদ্বোধন করে হল রুমে এক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেখ রাসেল দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং বাংলা বিভাগের শিক্ষক তপন কুমার রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ রবিউল হোসেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মণ্ডল, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আক্তার আশা, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সি শাহিদ উদ্দিন মোঃ তারেক, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোঃ সোহেলসহ বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ইবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

আলোচনা শেষে শেখ রাসেলের স্মরণে বিশ্ববিদ্যালয়ের ও ইবি ল্যাব স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ।

উল্লেখ্য, শেখ রাসেল দিবসে সপ্তাহ ব্যাপি আয়োজিত ৮টি হলের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে শেখ রাসেল হল ও খালেদা জিয়া হল বিকাল ৪টায় শেখ রাসেল হলের হল রুমে অনুষ্ঠিত হবে।

বিএনএ/তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ