28 C
আবহাওয়া
৪:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আফগান পতাকা সরিয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ,নিহত ৩

আফগান পতাকা সরিয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ,নিহত ৩

আফগান পতাকা সরিয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ , নিহত ৩

বিএনএ বিশ্বডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে আফগান পতাকা সরিয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ করার সময় গুলিতে তিন জন নিহত হয়েছে । আহত হয়েছেে আরও ১২ জন।

বুধবার (১৮ আগস্ট) বার্তা সংস্থা রয়টার্স ও আলজাজিরার খবরে বলা হয়,  শহরে তালেবানের পতাকা নামিয়ে ফেলার বিরুদ্ধে উল্লেখযোগ্য সংখ্যক বাসিন্দা প্রতিবাদ করেছেন।

সামাজিকমাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা গেছে, কয়েক হাজার না হলেও কয়েশ শ লোক জাতীয় পতাকা নাড়িয়ে প্রতিবাদ জানাচ্ছেন। একটি গুরুত্বপূর্ণ চত্বরে জাতীয় পতাকা পুনর্স্থাপন করতে গেলে তালেবানের সঙ্গে তাদের সংঘাত শুরু হয়। এ নিয়ে তালেবান মুখপাত্রের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে ব্রিটিশ সামরিক বাহিনীর প্রধান নিক কার্টার বলেছেন, আফগানিস্তানে তালেবানকে নতুন সরকার গঠন করার সুযোগ দেওয়া উচিত। পশ্চিমারা কয়েক দশক ধরে বিদ্রোহীদের জঙ্গি হিসেবে উপস্থাপন করে আসলেও এবার তাদের আরও যৌক্তিক হিসেবে পাওয়া যেতে পারে।
১৯৯০-এর দশক থেকে মানুষ যে তালেবানের কথা স্মরণ করে আসছেন, বর্তমানের তালেবান তাদের থেকে ভিন্ন হতে পারে বলে ধারণার কথা জানিয়েছেন নিক কার্টার। ব্রিটিশ শীর্ষ সেনা কর্মকর্তা বলেন, যদি আমরা তাদের কোনো সুযোগ করে দিই, তবে সম্ভবত এক যৌক্তিক তালেবানকে আবিষ্কার করতে পারবো।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ