28 C
আবহাওয়া
৬:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভেজাল মসলা বিক্রির অপরাধে ২ লাখ টাকা জ‌রিমানা

ভেজাল মসলা বিক্রির অপরাধে ২ লাখ টাকা জ‌রিমানা

ভেজাল মসলা বিক্রির অপরাধে ২ লাখ টাকা জ‌রিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে ভেজাল মসলা, মেয়া‌দোত্তীর্ণ খাদ্যপণ্য ও মেয়াদবিহীন কাটা ওষুধ বিক্রি করার অপরাধে ৪ প্রতিষ্ঠান‌কে ২ লাখ ৩৫ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। বুধবার (১৮ আগস্ট) নগরীর খাতুনগঞ্জ, ম‌হিমদাশ লেইন, কোতয়ালী থানার মোড় ও নিউমা‌র্কেট মোড় এলাকায় এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারি পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, নগরীর খাতুনগঞ্জ রো‌ডের সেবা ট্রান্স‌পো‌র্টের গ‌লির জ‌নি মসলা মিল‌কে ধা‌নের কুড়া, কাপ‌ড়ের রং ও কয়লার গু‌ড়ো ব্যবহার করে গুড়া মসলা (গুড়া ম‌রিচ ও হলুদ) তৈ‌রি করায় ২ লাখ টাকা জ‌রিমানা করা হয়েছে। একইসঙ্গে প্রায় ৪০ কি‌লোগ্রাম ভেজাল মসলা ধ্বংস করা হয়। কোতয়ালী থানা মো‌ড়ের ইউনাইটেড মেডিসিন সেন্টারকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

এছাড়া নিউমা‌র্কেট মো‌ড়ের মেসার্স ফ‌রিদুল আলম কোম্পানির প‌রি‌বেশক ফুলক‌লি সুইটসকে মেয়া‌দোত্তীর্ণ দই বিক্রি ও সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। এছাড়া মহিমদাশ রোডের আল ফারুক স্টোর‌কে উৎপাদন-মেয়াদ উ‌ল্লেখ বিহীন মোড়কজাত দুধ, বৈধ আমদানিকারক বিহীন বি‌দে‌শি পণ্য সংরক্ষণ করায় ৭ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ