30 C
আবহাওয়া
৫:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাবুল আক্তারের জামিন ফের নামঞ্জুর

বাবুল আক্তারের জামিন ফের নামঞ্জুর

আবারও বাবুল আক্তারের জামিন নামঞ্জুর

বিএনএ, চট্টগ্রাম : স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের জামিন ফের নামঞ্জুর করেছে আদালত। বুধবার ( ১৮ আগস্ট) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করেন।  বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) কাজী মো. শাহাবুদ্দিন আহমেদ।

তিনি বলেন, উভয়পক্ষের শুনানি শেষে বাবুল আক্তারের জামিন আবেদন নাকচ করে আদালত। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী  এবং বাদিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আহসানুল হক হেনা। এর আগে ১০ আগস্ট তার জামিন আবেদন নামঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় সড়কে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। খুনিরা গুলি করার পাশাপাশি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে। ঘটনার সময় বাবুল আক্তার ঢাকায় ছিলেন।

এর আগে গত ১০ মে মামলার বাদী হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয় বাবুল আক্তারকে। জিজ্ঞাসাবাদ শেষে পরদিন তাকে মিতুর বাবা মোশারফ হোসেনের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে পিবিআই। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত বাবুল আক্তারকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন। এরপর ১৭ মে থেকে তিনি কারাগারে রয়েছেন।

এদিকে মিতু খুনে স্বামী বাবুল আক্তারের করা মামলায় পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ বিষয়ে আগামী ১৪ অক্টোবর মহানগর হাকিম আদালতে শুনানি অনুষ্ঠিত হবে। একই দিন চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণযোগ্য নয় মর্মে আদালতের কাছে নারাজি পিটিশন (নালিশি দরখাস্ত) দাখিল করবেন বাবুল আক্তার। বাবুল আক্তারের আইনজীবী এ তথ্য নিশ্চিত করেন।
করোনায় নিম্ন আদালতের কার্যক্রম প্রায় বন্ধ ছিল। যার কারণে চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ বিষয়ে শুনানি করা সম্ভব হয়নি উল্লেখ করে আদালতের সূত্রটি বলে, এখন কোর্টের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে, যার কারণে গুরুত্বপূর্ণ এ মামলার শুনানির জন্য তারিখ নির্ধারিত হয়েছে।
বাবুল আক্তারের আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, আদালতে পিবিআইয়ের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনটি মানি না। তাই শুনানির দিন এটির বিরুদ্ধে আমরা নারাজি দরখাস্ত দাখিল করব। ধার্য তারিখে আদালত নারাজি দরখাস্ত আমলে না নিয়ে পিবিআইয়ের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন আমলে নিলে উচ্চ আদালতে যাব আমরা।

স্ত্রী মিতু খুনের ঘটনায় বাবুল আক্তারের করা মামলায় গত ১২ মে মহানগর হাকিম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সেখানে বলা হয়, অন্য কেউ না, বাবুল আক্তারই স্ত্রী মিতুকে পরিকল্পিতভাবে লোক লাগিয়ে হত্যা করেন।

প্রতিবেদনে পিবিআই বলছে, মিতু হত্যা ছিল কন্ট্রাক্ট কিলিং। বাবুল আক্তারের পরিকল্পনায় এটি সংঘটিত হয়। মিতুকে হত্যার জন্য তিন লাখ টাকার লেনদেন হয়েছে বলেও জানায় পিবিআই।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ