37 C
আবহাওয়া
৪:৪০ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বাঁচতে চান ঢাবি শিক্ষার্থী মুশফিক

বাঁচতে চান ঢাবি শিক্ষার্থী মুশফিক


বিএনএ, ঢাবি: পিতৃহীন নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান মুশফিকুর রহিম। দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। এখন ধীরে ধীরে শরীরও অকেজো হতে বসেছে। তার বাঁচার আকুতি কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার পরিবার। এ নিয়ে সকলের সাহায্য আহ্বান করেছেন তারা।

বিগত একমাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কিডনি রোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ নজরুল ইসলামের তত্ত্বাবধানে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছে। বর্তমানে যাত্রাবাড়ীর একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে সপ্তাহে দুইবার ডায়ালাইসিস নিচ্ছে।

মুশফিকের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায়। তার বাবা মারা গেছেন অনেকদিন আগে। বাড়িতে আছেন মা ও ভাই। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৭৩ তম ব্যাচের (২০১৯-২০ সেশনের) শিক্ষার্থী। থাকতেন কবি জসীমউদ্দীন হলে।

মুশফিক একজন অত্যন্ত মেধাবী ও সম্ভাবনাময় ছেলে। দেশবিখ্যাত দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে এইচ এইচ সি (আলিম) পরীক্ষায় অংশগ্রহণ করে মুশফিক ঢাকা বিভাগে ৭ম ‌স্থান অর্জন করে। পরবর্তী সময়ে ২০১৯-২০ সেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিট থেকে ২৮৫ তম মেধাক্রম অর্জন করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হয়।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাসহ অন্যান্য সহশিক্ষা কার্যক্রমেও ছিল মুশফিকের সক্রিয় অংশগ্রহণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত বিশ্ববিদ্যালয়ব্যাপী সেরা চিত্রপ্রদর্শনীতে মুশফিকের দুটি ছবি স্থান পায়। এছাড়া মুশফিক তার ব্যাচের কেন্দ্রীয় ক্রিকেট টিমের বর্তমান ক্যাপ্টেন।

চিকিৎসকরা বলেছেন, মুশফিকের দ্রুত কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। কিন্তু কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসা বাবদ দরকার প্রায় ৩৫ লাখ টাকা। এ ব্যয় বহন করা মুশফিকের পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই তাকে বাঁচাতে সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন মুশফিকের পরিবার ও বন্ধুরা।

সাহায্য পাঠানোর ঠিকানা:

ব্যাংক একাউন্ট:
হিসাব: মুশফিকুর রহিম
হিসাব নাম্বার: ১২৬১৫৮০০১২২৫৬
ডাচ বাংলা ব্যাংক
এলিফ্যান্ট রোড শাখা
বিকাশ:
০১৭৬৪৪১২৬৬৬
০১৭৩৫৪৩৬০৪৫
০১৯৮৪৩৬৩৯০১
নগদ:
০১৭৩৫৪৩৬০৪৫
০১৯৮৪৩৬৩৯০১
রকেট:
০১৭৬৪৪১২৬৬৬৪
০১৯৮৪৩৬৩৯০১৭

বিএনএ/মোছাদ্দেক, এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ