29 C
আবহাওয়া
৭:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সম্রাটকে জামিন দেয়া বিচারককে সতর্ক করলেন হাইকোর্ট

সম্রাটকে জামিন দেয়া বিচারককে সতর্ক করলেন হাইকোর্ট

হজ প্যাকেজ কেন অবৈধ নয়: হাইকোর্ট

বিএনএ ডেস্ক: মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে দুর্নীতির মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে জামিন দেয়ার ঘটনায় ঢাকা বিশেষ জজ আদালত-৬ এর বিচারককে সতর্ক করেছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, মেডিকেল রিপোর্ট না দেখেই মেডিকেল গ্রাউন্ডে জামিন দিয়ে বিচারক যেন ঘোড়ার আগে গাড়ি জুড়ে দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের কাজ না করতে বিচারককে সতর্ক করে দেন আদালত।

বুধবার (১৮ মে) সম্রাটের জামিন বাতিল করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। একইসঙ্গে সম্রাটকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদেশের পর দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে জামিন দেয়ায় সম্রাটের জামিন বাতিল করেছেন আদালত।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। মামলা গুলোর মধ্যে আছে, অস্ত্র, মাদক, অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা।

সবশেষ গত ১১ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের করা মামলায় জামিন পান সম্রাট। ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ