31 C
আবহাওয়া
১:২০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় প্রাণিসম্পদ প্রদর্শনী শুরু

আনোয়ারায় প্রাণিসম্পদ প্রদর্শনী শুরু


বিএনএ, আনোয়ারা ( চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় প্রাণীসম্পদ প্রদর্শনী শুরু  হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল ) উপজেলার পুরাতন কোর্ট বিল্ডিং মাঠ প্রাঙ্গণে উপজেলার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এই প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রদর্শনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইশতিয়াক ইমন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম , বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, প্রধান সমন্বয়ক ও সদস্য সচিব হিসেবে ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বডুয়া, বিশেষ অতিথি উপস্থিত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রমজান আলী, উপজেলা শিক্ষা আবদুর রহমান ভূইয়া ।

উপ-সহকারী প্রানিসম্পদ অফিসার দোলন কান্তি দাশের সঞ্চালনায় সার্বিকভাবে তত্ত্বাবধান করেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (এলডিডিপি) ডা:শাহজাদা মোহাম্মদ জুলকারনাইন । এছাড়াও অনুষ্ঠানে  উপজেলার খামারি, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারি- বেসরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে বিভিন্ন প্রকার প্রাণী ও প্রযুক্তির ৫০টি স্টল রয়েছে বলে জানান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বডুয়া।অনুষ্ঠানের শেষ পর্বে বাছুর, গাভী, ষাড়, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, পোষা প্রাণীকে তিন ভাগে ভাগ করে পুরস্কার প্রদান করা হয়।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ