37 C
আবহাওয়া
৫:৩৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাবি’র শিক্ষা ও গবেষণা উন্নয়নে সহযোগিতা করবে ভারত

রাবি’র শিক্ষা ও গবেষণা উন্নয়নে সহযোগিতা করবে ভারত


বিএনএ, রাবি : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ এপ্রিল) উপাচার্যের কনফারেন্স রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার হাই কমিশনারকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। আগামীতে রাবি শিক্ষা ও গবেষণার উন্নয়নে ভারতের সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করলে হাই কমিশনার সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার, রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ এবং জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এসময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে রাবি উপাচার্য হাই কমিশনারকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছা স্মারক ও পরিচিতি প্রকাশনা উপহার দেন।

ভারতীয় হাই কমিশনার রাবি ক্যাম্পাসের জোহা চত্বর, সাবাস বাংলাদেশ, শহীদ মিনার, শহীদ স্মৃতি সংগ্রহশালা, রাবি কেন্দ্রীয় মন্দির পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে হাইকমিশনার গণমাধ্যমকে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় একটি ‘গ্রিন ক্যাম্পাস’। এখানে আসতে পেরে আমি আনন্দিত। মহান মুক্তিযুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের গৌরবময় অবদান তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এছাড়া আন্তর্জাতিক শিক্ষায়তনিক পরিমন্ডলে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের কৃতিত্বেরও ভূয়সী প্রশংসা করেন। আগামীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার উন্নতিতে ভারতের সহযোগিতার বিষয়েও তাঁর আগ্রহের কথা উল্লেখ করেন।

 

বিএনএ/সাকিব/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ