30 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা

লঞ্চে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা

লঞ্চ

বিএনএ, ঢাকা: অতিরিক্ত আইজিপি (নৌ) মো. শফিকুল ইসলাম বলেছেন, ঢাকা থেকে অসংখ্য যাত্রী ঈদ করতে গ্রামের বাড়িতে যাবেন। লঞ্চে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে সদরঘাট লঞ্চ টার্মিনালে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, অতিরিক্ত ভাড়া আদায় না করতে আমরা লঞ্চ মালিকদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, তারা ঈদ উপলক্ষে অতিরিক্ত ভাড়া আদায় করবেন না।

যাত্রীদের এ বিষয়ে সতর্ক করে তিনি বলেন, ঈদে লঞ্চ পথে যাত্রীরা যাতায়াত করলে অতিরিক্ত ভাড়া দেবেন না। যদি কেউ অতিরিক্ত ভাড়া দাবি করেন তাহলে আপনারা আমাদের অভিযোগ করবেন। আমরা প্রত্যেকটি লঞ্চঘাটে লিফলেট বিতরণ করার চেষ্টা করছি। যেখানে আমাদের দেশের প্রতিটি ঘাটে নৌ পুলিশের নম্বর দেয়া থাকবে। সেখানে যোগাযোগ করতে পারবেন। এছাড়া জাতীয় সেবা ৯৯৯ তো রয়েছেই। অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম বলেন, ঈদের সময় যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে আমরা আগামী ২০ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত সব ধরনের বাল্কহেড চালানো বন্ধ ঘোষণা করেছি। এ সময় কোনো বাল্কহেড নৌ পথে চলবে না। আমরা আমাদের সব নৌ পুলিশ ফাঁড়িতে এ তথ্য পাঠিয়েছি। তারা সব সময় তদারকি করবেন।

ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ঈদের সময় অতিরিক্ত যাত্রী যাতায়াত করেন। লঞ্চ মালিকদের সঙ্গে আমরা কথা বলেছি তারা যেন অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল না করেন এবং আবহাওয়ার পূর্বাভাস দেখে যাত্রা করেন। তিনি একই কথা বলেন যাত্রীদের উদ্দেশেও।

ঈদের সময় অতিরিক্ত যাত্রী হওয়ায় অপরাধ বেড়ে যায় জানিয়ে তিনি বলেন, আমরা ঈদের সময়ে চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ বেড়ে যাওয়ার প্রবণতা মাথায় নিয়ে যাত্রীদের ঈদযাত্রা সুন্দর ও সহজ করতে সব সময় নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি। যাতে কেউ কোনো অপরাধ করতে না পারে। আমরা যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে থাকব। যাত্রীরা যেন এবারের ঈদ যাত্রা সুষ্ঠু ও সুন্দরভাবে করতে পারেন সেই প্রত্যাশায় কাজ করে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে নৌ পুলিশ ঢাকা অঞ্চলের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসসহ নৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ