29 C
আবহাওয়া
৯:৪৪ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক এমপিসহ ৪ বিএনপি নেতার যাবজ্জীবন, ৪৪ জনের কারাদণ্ড

সাবেক এমপিসহ ৪ বিএনপি নেতার যাবজ্জীবন, ৪৪ জনের কারাদণ্ড


বিএনএ, ঢাকা:  ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার দুটি মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও ৪৪ জনকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল আদালতে এ রায় ঘোষণা করেন সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন তালা-কলারোয়া আসনে দুইবারের সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব, যুবদল নেতা আব্দুল কাদের বাচ্চু, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আরিফুর রহমান রনজু ও বিএনপি নেতা রিপন। এছাড়া পলাতক ও জামিনে মুক্তসহ ৪৪ জন আসামিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী মিজানুর রহমান পিন্টু, আব্দুল মজিদ(২) এবং সুপ্রিম কোর্টের আইনজীবী শাহানারা পারভিন বকুল।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি ফাহিমুল হক কিসলু ও আইনজীবী আব্দুস সামাদ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জজ কোর্টের পিপি আব্দুল লতিফ গণমাধ্যমকে জানান, সাতক্ষীরার ইতিহাসে এটি একটি যুগান্তকারী রায়। এতে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করছে। দীর্ঘদিন চেষ্টার পর আসামিদের দোষী প্রমাণ করতে আমরা সক্ষম হয়েছি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ