29 C
আবহাওয়া
৩:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ‘সুদের জন্য বিক্রি করা শিশু ফিরলো মায়ের কোলে’

‘সুদের জন্য বিক্রি করা শিশু ফিরলো মায়ের কোলে’

'সুদের জন্য বিক্রি করা শিশু ফিরলো মায়ের কোলে'

বিএনএ, ঢাকা: সুদের টাকার জন্য বিক্রি করে দেয়া নারায়নগঞ্জের সেই শিশু ফিরলো মায়ের কোলে। এ ঘটনায় সুদের কারবারি লাকী বেগমের রিমান্ড মঞ্জুর করেছেন আদলত।

সোমবার (১৮ এপ্রিল) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত লাকী বেগমের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। পাশাপাশি শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার নির্দেশ দেন।

এর আগে সোমবার সকালে নারায়ণগঞ্জের মাসদাইর এলাকা থেকে লাকী বেগমকে গ্রেপ্তার করে পুলিশ। বিক্রি করে দেয়া শিশুটিকে রোববার মুন্সিগঞ্জের শ্রীনগর থেকে উদ্ধার করে ফতুল্লা থানা পুলিশ। পরে তাঁদের আদালতে হাজির করা হয়।

এ ঘটনায় গতকাল শিশুটির মা রানী বেগম বাদী হয়ে মানব পাচার আইনে ফতুল্লা থানায় একটি মামলা করেন। মামলায় সুদের মহাজন লাকী বেগম, তাঁর স্বামী হযরত আলী ও শিশুটির ক্রেতা রানু বেগমকে আসামি করা হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান বলেন, লাকী বেগমের কাছ থেকে রানী বেগমের স্বামী হযরত আলী কিছু টাকা ঋণ নেন। সেই ঋণের টাকা শোধ করতে রানী বেগমকে লাকীর বাড়িতে গৃহকর্মীর কাজ করতে বাধ্য করা হতো। এর মধ্যে গত বছর রানী সন্তান প্রসব করলে সুদের টাকার জন্য লাকী বেগম রানীকে না জানিয়েই তাঁর এক দিন বয়সী সন্তানকে বিক্রি করে দেয়। তখন থেকে রানী বেগমকে বিভিন্নভাবে ভয় দেখিয়ে জিম্মি করে রাখা হয়। এক বছর পর সুযোগ পেয়ে রানী ফতুল্লা মডেল থানায় এ বিষয়ে একটি মামলা করেন। পুলিশ জানায় মামলার প্রধান আসামি লাকীর স্বামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে ফতুল্লা থানায় গতকাল বিকেলে শিশুটিকে তার মা রীনা বেগমের কাছে তুলে দিতে গেলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। শিশুটিকে কিনে নেয়া মা রানু বেগম বুক চাপড়ে বিলাপ করতে থাকেন। নিজের সন্তানকে ফিরে পেয়ে রানীও কান্নায় ভেঙে পড়েন।

শিশুটির ক্রেতা রানু বেগম জানান, তার ১০ বছর বয়সী একমাত্র ছেলে বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী। বেশ কয়েক বছর ধরে একটি সন্তান দত্তক নিতে চাচ্ছিলেন। করোনার মধ্যে জানতে পারেন অভাবের কারণে একটি ছেলেশিশুকে বিক্রি করা হবে। তখন ৭৫ হাজার টাকায় শিশুটিকে কিনে নেন রানু। নাম রাখেন মো. ইউসুফ। গতকাল রাতে হঠাৎ তাঁর বাড়িতে পুলিশ হাজির হলে জানতে পারেন শিশুটিকে চুরি করে বিক্রি করা হয়েছিল।

এদিকে সন্তানকে ফিরে পেয়ে খুশি রানী। বলেন, তাঁর বিশ্বাস ছিল একদিন ছেলেকে ফিরে পাবেন। জন্মের আগে ছেলের নাম ঠিক করেছিলেন ‘রানা’। এখন যেহেতু ইউসুফ নাম রাখা হয়েছে, সে নামেই ডাকবেন তিনি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ