29 C
আবহাওয়া
৮:৪৭ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: সাংবাদিকরা সমাজের বিবেক। সাংবাদিকরা তাদের লেখনীর মধ্যে দিয়ে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে পারে, খুলে দিতে পারে সমাজের তৃতীয় নয়ন। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম, ঢাকা-চবিসাফ আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে এ কথা বলেন তিনি।

দেশের সাফল্য তুলে ধরে ভবিষ্যতের স্বপ্ন দেখিয়ে জাতিকে এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আহবান জানান তথ্যমন্ত্রী। বলেন, স্বাধিকার আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা উত্তরকালে দেশ গঠনেও সাংবাদিকরা অসামান্য ভূমিকা রেখেছেন।

হাছান মাহমুদ বলেন, করোনা পরবর্তী সময়ে ইউক্রেন যুদ্ধের কারণে সমগ্র বিশ্বে যে অস্থিরতা বিরাজ করছে, সেই সুযোগ নিয়ে বাংলাদেশেও নানাভাবে অস্থিরতা তৈরির অপচেষ্টা চলছে। এর মধ্যেও সম্প্রতি প্রকাশিত বিশ্বব্যাংকের প্রতিবেদনে বলা হয়েছে ২০২০ সালের তুলনায় বাংলাদেশে ২০২১ সালে দারিদ্র্য ০.৬ শতাংশ কমেছে। করোনা মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে। বলেন, সরকারের সমালোচনা থাকবে, পাশাপাশি জাতিকে এগিয়ে নিতে সাফল্যের চিত্রও তুলে ধরতে হবে।

চবিসাফ এর ইফতার ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাহীন-উল-ইসলাম চৌধুরী। আর সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব আইয়ুব ভুঁইয়া।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ