29 C
আবহাওয়া
৮:১৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আগাম অবসর চান সামিয়া রহমান

আগাম অবসর চান সামিয়া রহমান

আগাম অবসর চান সামিয়া রহমান

বিএনএ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপনা থেকে আগাম অবসর চেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সামিয়া রহমান। গত মাসের শেষের দিকে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বরাবর অবসরের আবেদন করেন তিনি।

সোমবার (১৮ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ। তিনি বলেন, সামিয়া রহমান চাকরির বয়স শেষ হওয়ার আগেই অবসরে যেতে চান। তার আবেদনের কপিটি বিভাগ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে পাঠানো হয়েছে। অবসরের বিষয়ে সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

ড. মনসুর আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে চাকরির বয়স ৬৫ বছর। সে হিসাবে ২০৪০ সাল পর্যন্ত সামিয়া রহমানের চাকরির মেয়াদ আছে।

রেজিস্ট্রার অফিস জানায়, সামিয়া রহমান চার মাসের অর্জিত ছুটি নিয়ে দেশের বাইরে যান। এখনও তিনি দেশের বাইরেই আছেন। গত ৩১ মার্চ তার ছুটির মেয়াদ শেষ হয়েছে। মেয়াদ শেষ হওয়ার আগে মার্চ মাসের শুরুতে তিনি বিনা বেতনে আরও এক বছরের ছুটির জন্য আবেদন করেন। তবে সেটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নামঞ্জুর করলে মার্চের শেষের দিকে তিনি আগাম অবসরের আবেদন করেন।

রেজিস্ট্রার অফিস জানায়, বিভাগ থেকে পাঠানো সামিয়া রহমানের আগাম অবসর আবেদনের কপি উপাচার্যের কাছে পাঠানো হয়েছে। উপাচার্যের সিদ্ধান্তের পর পরবর্তী পদক্ষেপ কি হবে তা জানা যাবে।

অ্যাকাডেমিক গবেষণায় চৌর্যবৃত্তির দায়ে পদাবনতির ঘটনায় গত বছরের শুরু থেকে আলোচনায় সামিয়া রহমান। ২৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট তাকে সহযোগী অধ্যাপক থেকে পদাবনমন ঘটিয়ে সহকারী অধ্যাপক পদ দেয়। এ ছাড়া একই অপরাধে সামিয়ার গবেষণা প্রবন্ধের সহলেখক অপরাধ বিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ মাহফুজুল হক মারজানের দুই বছর পদোন্নতি রহিত করা হয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ