36 C
আবহাওয়া
১০:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সারাদেশে সতর্ক অবস্থানে পুলিশ

সারাদেশে সতর্ক অবস্থানে পুলিশ

সারাদেশে সতর্ক অবস্থানে পুলিশ

বিএনএ ঢাকা : হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে গ্রেফতারের ঘটনায় সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ইতোমধ্যে চট্টগ্রামসহ হেফাজত অধ্যুষিত এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ। সতর্ক অবস্থানের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন একাধিক জেলার পুলিশ সুপার (এসপি)।

পুলিশ সূত্রে জানা গেছে, রোববার(১৮ এপ্রিল) সকালে সব জেলার এসপি ও রেঞ্জের ডিআইজিকে স্ব স্ব জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অতিরিক্ত সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। কেউ যাতে কোনোভাবেই অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, মানুষ ও সম্পদের ক্ষয়ক্ষতি না করতে পারে সেদিকে খেয়াল রাখতে বলা হয়। প্রয়োজনে আইনশৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্র জানিয়েছে, রাজধানীর বিভিন্ন থানা ছাড়াও মসজিদ, মাদ্রাসা ও পাড়া মল্লায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া পাঁচ ওয়াক্ত নামাজের পর মসজিদ ও মাদ্রাসাগুলোতে যাতে কেউ জড়ো হতে না পারে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

ব্রাক্ষণবাড়িয়া ও চট্টগ্রাম জেলা পুলিশের কয়েকজন ঊদ্ধর্তন  কর্মকর্তা জানান, আগে থেকেই জেলা জুড়ে বাড়তি নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।কাউকে সন্দেহজনক মনে হলে তল্লাশী করা হচ্ছে। শুধু মামুনুল হকের গ্রেফতারকে কেন্দ্র করেই এই নিরাপত্তা বাড়ানো হয়নি। আগেই সতর্ক অবস্থানে থাকতে পুলিশ সদরদপ্তর থেকে নির্দেশনা দেয়া হয়েছিল।

এর আগে রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ।

মামুনুল হককে যখন গ্রেফতারের প্রস্তুতি নেওয়া হচ্ছিল, তখন মোহাম্মদপুর এলাকায় প্রায় ২ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। তাকে বের করার সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির আশঙ্কায় এত বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। কিন্তু স্বাভাবিকভাবেই বের হয়ে আসেন তিনি।

হেফাজতে ইসলাম বাংলাদেশ

চলতি বছরের শুরু থেকেই একের পর এক ইস্যুতে সরব হয়েছে হেফাজতে ইসলাম। আন্দোলনের নামে সহিংসতায় জড়িয়েছে তারা। এসব ঘটনায় সংগঠনটির শীর্ষ নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। সেই মামলায় একে একে গ্রেফতার হয়েছেন সংগঠনটির শীর্ষ কয়েকজন নেতা। হেফাজতে ইসলামের বর্তমান সময়ের আলোচিত নেতা মামুনুল হককে এতদিন নজরদারিতে রাখা হয়েছিল। পুলিশ জানিয়েছে, নজরদারিতে রেখে তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের পক্ষে প্রমাণ পাওয়ায়  হেফাজতে ইসলামের প্রথম সারির এই নেতাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল বিকেলে নারায়নগঞ্জের সোনারগাঁও উপজেলার রয়েল রিসোর্টের ৫০১ নম্বর কক্ষে নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে পুলিশ। সেইসঙ্গে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারীকে দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন মামুনুল। পরে সেখানে হেফাজতকর্মীরা জড়ো হয়ে মামুনুলকে ‍পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয় এবং আশপাশের এলাকায় ব্যাপক ভাংচুর চালায়।

বিএনএ বাংলানিউজ২৪/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ