37 C
আবহাওয়া
৬:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের ১৫ পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু

চট্টগ্রামের ১৫ পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু

টিসিবির পণ্য বিক্রি শুরু

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে রমজান উপলক্ষে ১৫ পয়েন্টে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পণ্যের মধ্যে রয়েছে চিনি, তেল, পেঁয়াজ ও মশুর ডাল।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে এসব পণ্য বিক্রি শুরু হয়েছে। আগামী ৬ মে পর্যন্ত চলবে পণ্য বিক্রি কার্যক্রম।

টিসিবি চট্টগ্রামের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী কর্মকর্তা জামাল উদ্দিন আহম্মেদ বলেন,  পবিত্র রমজান মাসকে সামনে রেখে ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ থেকে চট্টগ্রামের ১৫ পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার ছাড়া সপ্তাহে ৬ দিন চলবে এই কার্যক্রম। প্রতি ট্রাকে প্রতিদিন ১ হাজার ৫০০ কেজি করে পণ্য বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে এই পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে।
চট্টগ্রামের ১৫ পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু

টিসিবি’র সূত্রে জানা যায়, প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসুরডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল ও ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করবে। টিসিবি চিনি প্রতি কেজি ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা খুচরো মূল্যে বিক্রি করা হবে। একজন সরাসরি টিসিবি’র ট্রাক থেকে দিনে সর্বোচ্চ ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি মসুরডাল, ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেট, স্টিলমিল বাজার, চান্দগাঁও, কাঠঘর, ইপিজেড থানার সামনে, ‌‘বন্দর থানার সামনে, আগ্রবাদের হোটেল সাংগ্রিনার সামনে, চট্টগ্রাম আদালতের সামনে, জামালখান, আলকরণ, নিউমার্কেট মোড়, বিবিরহাট, মুরাদপুর, উত্তর কাট্টলি, হালিশহরে এসব পণ্য বিক্রি করা হবে।

এদিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এক মতবিনিময় সভা আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এতে আপনাদের সবার ভূমিকা রয়েছে। হাত পাতা সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে এসেছি। এখন আমরা নিজেরাই দান করি। করোনা পরিস্থিতিতেও আমরা প্রবৃদ্ধি অর্জন করেছি।

তিনি বলেন, আমরা প্রত্যেকেই কিন্তু ভোক্তা। আমরা যদি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে চাই তাহলে আমাদের অনেক দায়িত্বশীল, দায়িত্ববান হতে হবে। সামনে রমজান মাস, সবাইকে সংযত হতে হবে। অন্যান্য দেশে রমজান এলে দ্রব্যমূল্যের দাম কমে। কিন্তু আমাদের দেশে বাড়ে।

জেলা প্রশাসক বলেন, বাংলাদেশের যত সাপ্লাই হয় তার সিংহভাগ চট্টগ্রামের মাধ্যমে। তাই আমাদের দায়িত্ব বেশি। আমাদের দায়িত্বশীল হতে হবে। দ্রব্যমূল্য ঠিক রাখতে হবে। আমরা এ বছর কিভাবে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পারি সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক মাহবুব আলমসহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ