27 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হলেন ইবির খায়রুল ইসলাম

বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হলেন ইবির খায়রুল ইসলাম


বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোঃ খায়রুল ইসলাম ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে দেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে থেকে স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য হতে ১৩টি অনুষদের ১৩ জন অনন্য মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। এই তালিকায় মাদ্রাসা শিক্ষা অধিক্ষেত্র থেকে নির্বাচিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী মোঃ খায়রুল ইসলাম।

মোঃ খায়রুল ইসলাম বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার মোঃ আলী আহমেদ ও খাদিজা আহমেদ এর সুযোগ্য পুত্র। তার পিতা জুনিয়র কমিশনার অফিসার (বিজিবি)তে বর্তমানে কর্মরত রয়েছেন। তিনি ২০১২ সালে ঝালকাঠি এন.এস. কামিল মাদরাসা থেকে দাখিলে জিপিএ-৫ এবং ছারছীনা দারুসসুন্নাত কামিল মাদরাসা থেকে ২০১৪ সালে আলিমে জিপিএ-৫ এবং গোল্ডেন এ+ পেয়ে বোর্ড বৃত্তি লাভ করেন।

পরে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদে ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়ে স্নাতকে সিজিপিএ ৩.৯৮ পেয়ে বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম এবং অনুষদে প্রথম স্থান অধিকার করেন। একই বিভাগ থেকে স্নাতকোত্তর পর্যায়ে সিজিপিএ-৪.০০ পেয়ে বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছেন। এছাড়া তিনি সৌদি আরবের মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য মনোনীত হয়েছেন।

অনুভূতি প্রকাশ করে মোঃ খায়রুল ইসলাম বলেন, “মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট এর এই অসাধারণ উদ্যোগের জন্য আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ এবং শ্রদ্ধা জ্ঞাপন করছি। এই আয়োজন একটি বিশাল কর্মযজ্ঞ ছিল। দেশের খ্যাতনামা সকল প্রতিষ্ঠান হতে নির্বাচিত ১৩ জনের একজন হতে পারা অবশ্যই ভীষণ আনন্দের। ‘বঙ্গবন্ধু স্কলার’ হতে পারা দেশ ও জাতির জন্য কিছু করার এক অতুলনীয় অনুপ্রেরণা হবে। আমার এ প্রাপ্তির জন্য বিভাগের সম্মানিত শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।”

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে দেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে থেকে স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য হতে ১৩টি অনুষদের ১৩ জন অনন্য মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। নির্বাচিত তালিকার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১ জন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে রয়েছেন ৭ জন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ১ জন, ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ১ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ১ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) থেকে রয়েছেন ১ জন।
বিএনএ/তারিক সাইমুম,ওজি

Loading


শিরোনাম বিএনএ