37 C
আবহাওয়া
৪:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের হামলা বন্ধ করতে জরুরি পদক্ষেপ নিন,মুসলিম বিশ্বের প্রতি হামাস

ইসরায়েলের হামলা বন্ধ করতে জরুরি পদক্ষেপ নিন,মুসলিম বিশ্বের প্রতি হামাস

হামাসের কর্মকর্তা ওসামা হামদান

বিশ্ব ডেস্ক: গাজা উপত্যাকার শাসক রাজনৈতিক দল হামাসের কর্মকর্তা ওসামা হামদান অবিলম্বে গাজার ওপর ইসরায়েলের অবরোধ, হামলা বন্ধ করতে জরুরি পদক্ষেপ নিতে আরব ও বিশ্ব মুসলিম নেতাদের ও সংস্থার প্রতি আহবান জানিয়েছেন।

বুধবার(১৭ জানুয়ারি ২০২৪) রাতে এক বিবৃতিতে তিনি  গাজার সমস্ত এলাকায় চিকিৎসা ও বেসামরিক প্রতিরক্ষা সরঞ্জাম এবং মানবিক সহায়তা সহ সরকারী এবং অবাধ ত্রাণকাজে অনুমতি দিতে দখলদার রাষ্ট্র ইসরায়েল ও যুক্তরাষ্ট্রকে বাধ্য ও গুরুতর চাপদিতে আহবান জানান।

হামাস মুখপাত্র ওসামা হামদান বলেন, অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন এবং আরব লিগকে দ্রুত এবং অবিলম্বে গাজার অবরোধ ভাঙতে হবে। গাজার সাধারণ জনগণকে সাহায্য করার জন্য আরব ও মুসলিমদের দ্রুত এগিয়ে যেতে হবে।

এদিকে তুলকারেমে ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা পাঁচজনে উন্নীত হয়েছে।

চিকিৎসা সূত্র সাংবাদিকদের জানিয়েছে, অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে ইসরায়েলি হামলায় আরও ছয় ফিলিস্তিনি আহত হয়েছে, যা এখন ১৩ ঘন্টা ধরে চলছে।

তুলকারেমে ইসরায়েলি বাহিনী এবং ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে, স্থানীয় সূত্র বলছে যে নভেম্বরে নিহত একজন ফিলিস্তিনির একটি বাড়ি উড়িয়ে দেওয়া হয়েছে। কয়েক ডজন ফিলিস্তিনিকেও জিজ্ঞাসাবাদের জন্য ইসরায়েলি বাহিনী আটক করেছে।

বুধবার  তুলকারেম ও  অধিকৃত পশ্চিম তীরে মৃতের সংখ্যা ১০ জনে উন্নীত হয়েছে। এনিয়ে গত ৭ অক্টোবর থেকে ৩৬৫ জন নিহত হয়েছে পশ্চিম তীরে।

একই সময়ে গাজায় নিহত হয়েছে ২৪ হাজার ৪৪৮জন ফিলিস্তিনি। গাজার এক তৃতীয়াংশ বাড়ি ও ভবন গুড়িয়ে দিয়েছে দখলদার বাহিনীর সৈন্যরা। আল জাজিরা।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ