30 C
আবহাওয়া
৫:২০ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২১, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে প্রকৃতি রক্ষায় পরিবেশ যোদ্ধাদের কমিটি

কক্সবাজারে প্রকৃতি রক্ষায় পরিবেশ যোদ্ধাদের কমিটি

কক্সবাজার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে পরিবেশগত অবস্থা মূল্যায়ন শীর্ষক কর্মশালা শেষ হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) কলাতলী একটি হোটেলে দিনব্যাপী এই সেমিনার আয়োজন করা হয়। সেখানে পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় শতাধিক পরিবেশ যোদ্ধার সমন্বয়ে একটি কিমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

গ্রীন কক্সবাজার স্বাস্থ্য ও পরিবেশ উন্নয়ন সংস্থা এবং ওয়াটার কিপার্স বাংলাদেশ এর আয়োজিত সেমিনানারে প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়াটার কিপার্স বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ জামিল। উদ্বোধনী বক্তব্য দেন বাপা কক্সবাজার জেলা শাখার সভাপতি জেষ্ঠ্য সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী। বক্তব্য রাখেন দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি এইচ, এম এরশাদ ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন কক্সবাজার শাখার সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম।

অনুষ্ঠানে ফজলুল কাদের চৌধুরী বলেন, কক্সবাজারের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় শতাধিক পরিবেশ যোদ্ধার সমন্বয়ে শীঘ্রই একটি কমিটি গঠন করা হবে। এতে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও উপজেলা থেকে প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হবে।

অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা থেকে আগত অংশগ্রহণকারীরা গ্রুপ ভিত্তিক নিজ নিজ উপজেলার পরিবেশগত সমস্যা চিহ্নিত করে তা সমাধানে সুপারিশসমুহ উপস্থাপন করেন।

গ্রুপ প্রেজেন্টেশনে ছিলেন সাংবাদিক আহমদ গিয়াস, সাংবাদিক আয়াজ রবি, মরিয়ম বেগম, বাপা ঈদগাঁও শাখার রাশেদুল আমির চৌধুরীসহ বাপার বিভিন্ন উপজেলা প্রতিনিধিরা।

এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক ফরিদুল আলম শাহীন, এইচ, এম নজরুল, জসিম উদ্দিন, নুরুল হোসাইন, জান্নাতুল নেহা, আয়োজক সংগঠনের কর্মকর্তা ইকবাল ও নুরতাজ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ