33 C
আবহাওয়া
৮:১৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে নিখোঁজ ৫ জেলে মিয়ানমারে

টেকনাফে নিখোঁজ ৫ জেলে মিয়ানমারে

টেকনাফে নিখোঁজ ৫ জেলে মিয়ানমারে

বিএনএ, কক্সবাজার: বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার ৫ জেলের সন্ধান মিলেছে ৭ দিন পর। ৫ জেলে বর্তমানে মিয়ানমারে রয়েছেন। সাগর থেকে মিয়ানমার সেনাবাহিনী তাদের উদ্ধার করে জিয়াত্তং এলাকায় নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাদের মংডু শহরে নিয়ে যাওয়া হয়।

রোববার (১৭ ডিসেম্বর) বিকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ।

তিনি বলেন, রোববার ভোরে মিয়ানমারের একটি নম্বর থেকে নিখোঁজ এক জেলের পরিবারে ফোন আসে। বিষয়টি পরিবারের সদস্যরা আমাকে জানানোর পর আমি নিজেই ফোনে কথা বলি। জেলেরা জানিয়েছেন, মিয়ানমারের সেনাবাহিনী সাগর থেকে তাদের উদ্ধার করে জিয়াত্তং এলাকায় নিয়ে চিকিৎসা দিয়েছে। সেনাবাহিনীর সদস্যরাই ফোন করার সুযোগ দিয়েছে। বলেছে, রাষ্ট্রীয়ভাবে যেন তাদের ফেরত নেওয়ার উদ্যোগ নেওয়া হয়। ৫ জনের একটি ছবিও পাঠিয়েছে। জানানো হয়েছে জেলেদের মংডু শহরে নিয়ে যাওয়া হচ্ছে।

গত ১০ ডিসেম্বর সকাল সাতটার দিকে একটি ইঞ্জিন নৌকায় করে ৫ জেলে সাগরে মাছ ধরতে যান। এরপর থেকে তারা নিখোঁজ হয়ে পড়েন।

নিখোঁজরা হলেন- নৌকার চালক মোহাম্মদ আইয়ুব, সৈয়দ আলম, সাইদুল ইসলাম, মো. রফিক ও হেলাল উদ্দিন। তাদের সবার বাড়ি বাহারছড়ার হাজমপাড়ার ৭ নম্বর ওয়ার্ডে।

ফরিদ উল্লাহ বলেন, ইতিমধ্যে নিখোঁজ ডায়েরি এবং সংশ্লিষ্ট একাধিক দফতরে লিখিত আবেদন করেছেন নিখোঁজদের পরিবার। রাষ্ট্রীয়ভাবে তাদের ফিরিয়ে আনার দাবি জানিয়েছে পরিবারের সদস্যরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, নিখোঁজ ৫ জেলের সন্ধান পাওয়া গেছে শুনে ভালো লাগল। জেলে পরিবারগুলোকে যাবতীয় কাগজপত্রসহ আবেদন করার জন্য বলা হয়েছে। তাদেরকে দেশে ফেরত আনার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হবে।

বিএনএনিউজ/ এইচএম ফরিদুল আলম শাহীন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ