34 C
আবহাওয়া
১০:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মরক্কোকে হারিয়ে তৃতীয় স্থান ক্রোয়েশিয়ার

মরক্কোকে হারিয়ে তৃতীয় স্থান ক্রোয়েশিয়ার


বিএনএ, স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। শনিবার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত নয়টায় কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে দল দুটি মুখোমুখি হয়।

ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় ক্রোয়েশিয়া। ম্যাচের ৭ মিনিটে ক্রোয়েশিয়াকে লিড এনে দেন জোস্কো গার্দিওল। তবে ম্যাচের ৯ মিনিটে গোল শোধ করে মরক্কোকে সমতায় ফেরায় আশরাফ দারি। এরপর ম্যাচের ৪২ মিনিটে ফের গোলের দেখা পায় ক্রোয়েশিয়া। মিসলাভ ওরাসিচের করা গোলে ২-১ গোলের লিড পায় ক্রোয়েশিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্রোয়েশিয়া। বিরতি থেকে ফিরে একাধিক আক্রমণ করেও গোলের দেখা পেতে ব্যর্থ হয় দু’দল। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পায় ক্রোয়েশিয়া।

জয় দিয়েই নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ শেষ করেছে ক্রোয়েশিয়া, যার মধ্যে তিনবারই তারা খেলেছে শেষ চারে।

মরক্কোরও এটি ছিল ষষ্ঠ বিশ্বকাপ। ১৯৮৬ সালে দ্বিতীয় রাউন্ডে খেলা ছিল এতদিন দলটির সেরা সাফল্য।

বিশ্বকাপের শেষ চারে ওঠা দারুণ সাফল্য মরক্কোর কাছে। তবে আশরাফ হাকিমিদের রুপকথায় দৌড় সেমিফাইনালে থামিয়ে দেয় ফ্রান্স। আফ্রিকার প্রথম দেশ হিসেবে মরক্কোর বিশ্বকাপ ফাইনাল খেলা হলো না। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের আগে মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগুই বলেছিলেন, তাঁরা সেমিফাইনালে হেরে হতাশ। তবে চতুর্থ স্থানের চেয়ে তৃতীয় স্থানে থাকাটা কৃতিত্বেরই। তবে সে ইচ্ছেটা পূরণ হলো না। চতুর্থ হয়েই স্বপ্নের যাত্রা শেষে ফিরছে মরক্কো।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ